(দিনাজপুর২৪.কম) এত দিনে বাংলাদেশ দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকাতেই থাকার কথা ছিল রুবেল হোসেনের। হয়তো আজ বেনোনির প্রস্তুতি ম্যাচেও খেলতে পারতেন তিনি। কিন্তু নিরাপত্তা ছাড়পত্র না পাওয়ায় শেষ মুহূর্তে বিমানে চড়তে পারেননি এই পেসার।

‘রুবেল হোসেন’ নামের এক বাংলাদেশি দক্ষিণ আফ্রিকার ইমিগ্রেশনে কালো তালিকাভুক্ত হয়ে আছেন। এ কারণেই দক্ষিণ আফ্রিকা যাওয়া আটকে গিয়েছিল ক্রিকেটার রুবেলের। বাংলাদেশ ক্রিকেট বোর্ড এত দিন দক্ষিণ আফ্রিকার ইমিগ্রেশন বিভাগ থেকে রুবেলের নিরাপত্তা-সংক্রান্ত ছাড়পত্র পাওয়ার অপেক্ষায় ছিল। সেই ছাড়পত্র আজই পেয়ে যাওয়া খুব শিগগিরই দলের সঙ্গে যোগ দিতে যাচ্ছেন তিনি।
এদিকে, রুবেলের ছাড়পত্র আসতে দেরি হওয়ায় তাঁর জায়গায় আরেক পেসার কামরুল ইসলাম রাব্বীর দক্ষিণ আফ্রিকায় যাওয়া মোটামুটি নিশ্চিতই হয়ে গিয়েছিল। জরুরি ভিত্তিতে তাঁকে খুলনা থেকে ডেকেও আনা হয়েছিল। তবে রুবেল ছাড়পত্র পেয়ে যাওয়াতে কামরুলের আর যাওয়া হচ্ছে না।

দেশের হয়ে ২৪ টেস্ট খেলা রুবেল দক্ষিণ আফ্রিকা রওনা দেবেন ফ্লাইট প্রাপ্তি সাপেক্ষেই। তবে সেটি দ্রুত করারই চেষ্টা চালিয়ে যাচ্ছে বিসিবি। আগামী ২৮ সেপ্টেম্বর পচেফ্‌স্ট্রুমে শুরু হবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট। -ডেস্ক