সাহেব (দিনাজপুর২৪.কম) দিনাজপুর সদর ৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের উন্নয়নে কাজ করে যাচ্ছেন উল্লেখ করে বলেন, এ দেশ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশ। এ দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশ। এ দেশে সকল ধর্মের মানুষ নিজ নিজ অনুষ্ঠান পালন করে। আনন্দ ও উৎসাহের মধ্য দিয়েই পালন করে। তাদের জীবন মান উন্নয়নে সরকারী বেসরকারীসহ বিভিন্ন প্রতিষ্ঠানে চাকুরী করছে। শিক্ষায় এগিয়ে গেছে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী। আর বিএনপি জামায়াত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীকে সন্ত্রাস, জঙ্গী বানিয়েছিল। তাদেরকে মিথ্যা শান্তনা দিয়ে মানুষ হত্যাসহ সকল ধরনের ধ্বংসের কাজ করিয়েছিল। কিন্তু শেখ হাসিনা প্রধানমন্ত্রী না হলে দেশ ধ্বংস হয়ে যেত। বিএনপি জামায়াত এ দেশকে পাকিস্তান বানাতে চেয়েছিল। আওয়ামীলীগ সরকার গঠনের পর বিএনপি জামায়াতের স্বপ্ন স্বপ্নই থেকে গেলো। দেশকে উন্নয়নশীল দেশে পরিনত করেছে। আগামীতে উন্নত দেশে পরিনত করবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর উন্নয়নে সকল ধরনের সহযোগীতা করে আসছে। তারা আজ বিশ্বের দরবারে মাথা উচু করে দাড়িয়ে আছে। ক্রীড়াঙ্গন, শিক্ষা, ডাক্তারসহ সকল ক্ষেত্রেই তারা আজ প্রতিষ্ঠিত হয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের বিশ্বয়। বাংলাদেশের উন্নয়ন দেখে বিশ্বের বড় বড় নেতারা আজ বাংলাদেশের মত হতে চায়। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দিনাজপুর সহ সারাদেশের যে উন্নয়ন হয়েছে তা অব্যাহত রাখতে নৌকার কোন বিকল্প নাই। নৌকার বিজয় নিশ্চিত করতে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।
১০ ডিসেম্বর সোমবার হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক একাডেমীর উদ্বোধন ঘোষনা করায় শহরের কলেজ মোড়স্থ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সমাজ উন্নয়ন সমবায় সমিতি, বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন ও ইয়ংমেনস খ্রীস্টান এসোসিয়েশনের আয়োজনে আনন্দ উৎসব ও প্রাক বড়দিন উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন দিনাজপুর জেলা শাখার সভাপতি ফাবিয়ান মন্ডল এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, নিকলা ব্রাজিল, কান্ট্রি ডিরেক্টর এডরা হোপ বাংলাদেশ, বিশপ আমিন, দিনাজপুর সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক ষ্টিফেন মুর্মু, বাংলাদেশ গ্রুপ থিয়েটারের সাধারন সম্পাদক তারিক আজিজ তারেক, সাবেক পৌর চেয়ারম্যান সৈয়দ মোসাদ্দেক হোসেন লাবু, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, জেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি আবু ইবনে রজব, পৌর মহিলা কাউন্সিলর মাকসুদা পারভীন মিনা, সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব ওয়াহেদুল আলম আর্টিষ্ট, দিনাজপুর ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সমাজ উন্নয়ন সমবায় সমিতির সভাপতি আলবিনুস টুডু, বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়শন সদর শাখার সভাপতি মিঃ জোসেফ মুর্মু, ইয়ংমেনস খ্রীষ্টান এসোসিয়েশনের সাধারন সম্পাদক হাবিল লাকড়া প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনে ছিলেন রনি সামুয়েল হেমরোম ও শিউলি বারা।