(দিনাজপুর২৪.কম)  জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি ১৯৭১ সালের এ দিনে দখলদার পাকহানাদার বাহীনিও তার দোসর, রাজাকার, আলবদর, আল শামস মিলিত ভাবে বাংলার শ্রেষ্ট সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে উল্লেখ করে বলেন, বিনয় ও শ্রদ্ধায় জাতি শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করে। একই সাথে এবারও জাতির প্রত্যাশা, জাতির শ্রেষ্ঠ সন্তানদের যারা হত্যা করেছে তাদের বিচাা হয়েছে এবং এখন যারা বিএনপি জামায়াতকে সহযোগীতা করে বাচার চেষ্টা করছে তাদেরতেও খুজে বের করে বিচারের কাঠ কড়ায় দাড়ানো করা হবে। দেশকে কলঙ্কমুক্ত করা হবে। হুইপ শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, মানুষ গড়ার কারিগর হল শিক্ষকরা। একটি সুস্থ্য সমাজ গঠনে শিক্ষকদের ভুমিকা অপরিসীম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের কাতারে পৌছে গেছে। শিক্ষকরা এ দেশের উন্নয়নের দাবীদার। আগামীতে শিক্ষকসমাজ উন্নত দেশ গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থাকবে। নৌকার পক্ষে কাজ করবে। নৌকা এ দেশের উন্নয়নের প্রতিক। ক্ষুধা ও দারিদ্র মুক্ত দেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোন বিকল্প নেই। শেখ হাসিনাই পারে এ দেশকে শান্তিতে রাখতে। মানুষের জীবনমান উন্নত করতে। তাই আগামী ৩০ ডিসেম্বরের নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে শিক্ষক সমাজকে দায়িত্ব নিতে হবে। প্রতিটি ঘরে ঘরে পৌছে দিতে হবে উন্নয়নের বার্তা। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দিনাজপুর সদর উপজেলায় সাড়ে ৩ হাজার কোটি টাকার উন্নয়ন হয়েছে। শেখ হাসিনা প্রধানমন্ত্রী না হলে উন্নয়ন ও অগ্রগতিসহ দেশ ধ্বংস হয়ে যেত। তাই আগামী নির্বাচনে নৌকার কোন বিকল্প নাই।।
১৪ ডিসেম্বর শুক্রবার হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর আদর্শ মহাবিদ্যালয় প্রাঙ্গনে সদর উপজেলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের আয়োজনে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
উত্তরবালুবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেতারা বেগম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বজলুর রশিদ, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদুল ইসলাম, শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান রাজু, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসমিন লুনা, আদর্শ মহাবিদ্যালয়ের উপাধ্যক্ষ হাসিনা আক্তার শিউলি, শিক্ষক আব্দুল লতিফ, ফারহানা আফরোজ, রুকছানা চৌধুরী, শাহানুজ্জামান আলো প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনে ছিলেন রাজবাটী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সাবিনা ইয়াসমিন।