google-site-verification: google5ae70a53735248dc.html শুধু প্রাথমিক অনুমোদন নিয়েই ব্যবসা করছে ১১ কোম্পানি - Dinajpur24 | The Largest Bangla News Paper of Bangladesh শুধু প্রাথমিক অনুমোদন নিয়েই ব্যবসা করছে ১১ কোম্পানি - Dinajpur24 | The Largest Bangla News Paper of Bangladesh
  1. dinajpur24@gmail.com : admin :
  2. erwinhigh@hidebox.org : adriannenaumann :
  3. dinajpur24@gmail.com : akashpcs :
  4. AnnelieseTheissen@final.intained.com : anneliesea57 :
  5. maximohaller896@gay.theworkpc.com : betseyhugh03 :
  6. self@unliwalk.biz : brandymcguinness :
  7. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  8. CorinneFenston29@join.dobunny.com : corinnefenston5 :
  9. rosettaogren3451@dvd.dns-cloud.net : darrinsmalley71 :
  10. Dinah_Pirkle28@lovemail.top : dinahpirkle35 :
  11. emmie@a.get-bitcoins.online : earnestinemachad :
  12. EugeniaYancey97@join.dobunny.com : eugeniayancey33 :
  13. vandagullettezqsl@yahoo.com : gastonsugerman9 :
  14. cruz.sill.u.s.t.ra.t.eo91.811.4@gmail.com : howardb00686322 :
  15. Kristal-Rhoden26@shoturl.top : kristalrhoden50 :
  16. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  17. jarrodworsnop@photo-impact.eu : lettie0112 :
  18. cruz.sill.u.strate.o.9.18.114@gmail.com : lonnaaubry38 :
  19. corinehockensmith409@gay.theworkpc.com : meaganfeldman5 :
  20. kenmacdonald@hidebox.org : moset2566069 :
  21. news@dinajpur24.com : nalam :
  22. marianne@e.linklist.club : noblestepp6504 :
  23. NonaShenton@miss.kellergy.com : nonashenton3144 :
  24. armandowray@freundin.ru : normamedlock :
  25. rubyfdb1f@mail.ru : paulinajarman2 :
  26. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  27. Roosevelt_Fontenot@speaker.buypbn.com : rooseveltfonteno :
  28. kileycarroll1665@m.bengira.com : sabinechampion :
  29. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
  30. gorizontowrostislaw@mail.ru : spencer0759 :
  31. jcsuave@yahoo.com : vaniabarkley :
  32. online@the-nail-gallery-mallorca.com : zoebartels80876 :
বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৬:৩৪ পূর্বাহ্ন
নোটিশ :
নতুন রুপে আসছে দিনাজপুর২৪.কম! ২০১০ সাল থেকে উত্তরবঙ্গের পুরনো নিউজ পোর্টালটির জন্য দেশব্যাপী সাংবাদিক, বিজ্ঞাপনদাতা প্রয়োজন। সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা এখনই প্রয়োজনীয় জীবন বৃত্তান্ত সহ সিভি dinajpur24@gmail.com এ ইমেইলে পাঠান।

শুধু প্রাথমিক অনুমোদন নিয়েই ব্যবসা করছে ১১ কোম্পানি

  • আপডেট সময় : রবিবার, ২৯ এপ্রিল, ২০১৮
  • ১ বার পঠিত

(দিনাজপুর২৪.কম) দেশের ক্রমবর্ধমান গ্যাসের চাহিদা পূরণ করতে লিকুইড (তরলকৃত) প্রাকৃতিক গ্যাস (এলপিজি) আমদানি করতে ৫৫টি প্রতিষ্ঠানকে প্রাথমিক অনুমোদন দিয়েছে সরকার। এর মধ্যে মাত্র ৫টি কোম্পানিকে গ্যাস বাজারজাত করতে চূড়ান্ত অনুমোদন পেয়েছে। কিন্তু চূড়ান্ত অনুমোদন না নিয়ে ১১টি কোম্পানি ব্যবসা পরিচালনা করছে বলে জানিয়েছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, আমাদের জাতিগতভাবেই কোনোকিছুতে তর সয়না। অনুরোধ করেন, চূড়ান্ত অনুমোদনের আগে যাতে কোনো কোম্পানি এলপিজি বাজার যাতে না করে। গতকাল শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পেট্রোম্যাক্স এলপিজির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মাহফুজুর রহমান, সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য হাবিবে মিল্লাত, পেট্রোম্যাক্স এলপিজির ব্যবস্থাপনা পরিচালক ফিরোজ আলম এবং পেট্রোম্যাক্স এলপিজির চেয়ারম্যান রেজাকুল হায়দার। নসরুল হামিদ বলেন, সরকারের ওয়াদা ছিলো যে এলাকায় গ্যাস নেই, সেখানে শতভাগ বাড়িতে এলপিজি পৌঁছানোর ব্যবস্থা করা হবে। ইতোমধ্যে বাংলাদেশের প্রায় ৭৫ শতাংশ আবাসিক এলাকা এখন এলপিজি সুবিধা পাচ্ছে। ভবিষ্যতে বাংলাদেশের শতভাগ মানুষ যেন এই সুযোগ-সুবিধা পায়, এ নিয়ে কাজ করছে সরকার। আগামী ২৬ মে এলএনজির প্রথম জাহাজ বাংলাদেশে আসছে। পদ্মা সেতুকে কেন্দ্র করে এখন সরকার দক্ষিণাঞ্চলে নিরবচ্ছিন্নভাবে বিদ্যুৎ ও গ্যাস সংযোগ দিতে সকল ধরনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। দেশের শিল্প, গৃহস্থালি ও পরিবহণ খাতকে সমৃদ্ধ করতে পেট্রোম্যাক্স ভূমিকা রাখবে উল্লেখ করে তিনি বলেন, পেট্রোম্যাক্স বাংলাদেশের শিল্প, গৃহস্থালি, পরিবহণ ও যোগাযোগ খাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আমাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পেট্রোম্যাক্স সহযোগী ভূমিকা পালন করবে। ইতোমধ্যেই তাদের প্রাথমিক অনুমোদন দেওয়া হয়েছে। তবে আমি তাদের প্রতি অনুরোধ জানাই, চূড়ান্ত অনুমোদন না পাওয়া পর্যন্ত যেন কার্যক্রম শুরু করা না হয়। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এক মাসের মধ্যেই চূড়ান্ত অনুমোদন পাওয়া যাবে বলে আশা করা যাচ্ছে। তবে পরিবেশ মন্ত্রণালয়ের যাচাই-বাছাইয়ের পর পেট্রোম্যাক্সের অনুমোদন নিশ্চিত করা হবে।
নিরাপত্তা ও দরের বিষয় উল্লেখ করে মন্ত্রী বলেন, এলপিজি শুধু বাজারজাত করলেই হবে না। বাজারজাতের সময় গ্রাহকের নিরাপত্তা ও দরের বিষয়ে খেয়াল রাখতে হবে। যাতে কোনোভাবেই গ্রাহক প্রতারিত বা নিরাপত্তার ঝুঁকিতে না পড়েন।
পেট্রোম্যাক্স এলপিজির চেয়ারম্যান রেজ্জাকুল হায়দার বলেন, দেশে প্রাকৃতিক গ্যাসের মজুদ দিন দিন কমে যাচ্ছে। এটা বাংলাদেশের জ¦ালানি খাতের জন্য প্রধান চ্যালেঞ্জ। মূল্যবান এই প্রাকৃতিক গ্যাসের মজুদ সঠিকভাবে ব্যবহার করার লক্ষ্যে গৃহস্থালি, পরিবহণ, যোগাযোগ ও শিল্প-কারখানায় ব্যবহারের জন্য একটি সুন্দর সমাধান দরকার। সেই কাজে অংশ নেওয়ার জন্য চেষ্টা করছে পেট্রোম্যাক্স এলপিজি।
পেট্রোম্যাক্স এলপিজির ব্যবস্থাপনা পরিচালক ফিরোজ আলম বলেন, পেট্রোম্যাক্স এলপিজি লিমিটেডের বিনিয়োগে মংলাবন্দর এলাকায় প্রায় ৫ হাজার ৫০০ মেট্রিক টনের বেশি মজুদ ক্ষমতাসম্পন্ন ও বছরে প্রায় ৯০ লাখ সিলিন্ডার বোতলজাতকরণ ক্ষমতাসম্পন্ন এলপিজি প্ল্যান্ট স্থাপন করা হয়েছে। ঢাকা ও আশপাশের বাজারের চাহিদা পূরণ করতে ঢাকার অদূরে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জে একটি স্যাটেলাইট প্ল্যান্ট স্থাপন করা হচ্ছে। যার মজুদ ক্ষমতা প্রায় ১ হাজার মেট্রিক টন। সিলিন্ডারের আমদানিনির্ভরতা কমানো ও এলপিজি গ্যাসের নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করতে পেট্রোম্যাক্স সিলিন্ডার লিমিটেডের বিনিয়োগে টাঙ্গাইলে স্থাপন করা হয়েছে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তিসম্পন্ন সিলিন্ডার উৎপাদনের অবকাঠামো। যা প্রতি বছর প্রায় ৫ লাখের বেশি সিলিন্ডার তৈরি করতে সক্ষম। দেশব্যাপী নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করতে ইতোমধ্যে ২৫০ জন পরিবেশক নিয়োগ করা হয়েছে। -ডেস্ক

 


নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর