মো. নুরুন্নবী বাবু (দিনাজপুর২৪.কম) শিশু আবতাহী আল রশীদের হত্যাকারীদের ফাঁসির দাবীতে রোববার হিলিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  দিনাজপুরের হাকিমপুর উপজেলার সীমান্তবর্তী গ্রাম মুহাড়াপাড়ার ৪ বছরের শিশু আবতাহী আল রশীদের হত্যাকারীদের ফাঁসির দাবীতে রোববার সকাল ১১টা থেকে হিলিস্থল বন্দরের চৌমাথায় ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে হাকিমপুর পৌরসভাসহ শতাধিক রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান।
হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন চলন্তের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আকরাম হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এমদাদুল হক চৌধুরী, আমদানি-রপ্তানি কারকগ্রুপের সভাপতি হারুন-উর রশিদ, বিএনপির সাধারন সম্পাদক মুশফিকুর রহমান চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান আজিজুর রহমান ও ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহীন ও প্রেসক্লাবের সভাপতি জাহিদুল ইসলামসহ অনেকে।
১১ এপ্রিল সোমবার হাকিমপুর মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মামুনুর রশিদ আজাদের শিশুপুত্র আবতাহীকে প্রতিবেশি সামিউল অপহরণ করে ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবী করে। মুক্তিপণ না পেয়ে আবতাহীকে গলা কেটে হত্যা করা হয়। ১২ এপ্রিল পুলিশ শিশু আবতাহীর বস্তাবন্দী লাশ সামিউলের বাড়ী থেকে উদ্ধার করে। এঘটনায় শামিউল ও তার বাবা আমজাদকে গ্রেপ্তার করে পুলিশ। ওইদিনই হাকিমপুর থানায় অধ্যক্ষ মামুনুর রশিদ বাদী হয়ে হত্যার সাথে জড়িত থাকার অভিযোগে বাবা আমজাদ ও পুত্র সামিউলসহ ৩ জনকে আসামী করে মামলা দায়ের করেন। ১২ এপ্রিল আটক আমজাদ ও সামিউল চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ নাজমুল হোসেনের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন।