(দিনাজপুর২৪.কম) শিশুরা যাতে সন্ত্রাস, জঙ্গিবাদ বা মাদকে আসক্ত না হয়, সে বিষয়ে পিতা-মাতা, অভিভাবক, শিক্ষক এবং মসজিদের ইমামদের আরো সতর্ক হওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জাতীয় শিশু-কিশোর সমাবেশে বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানের শুরুতে প্রধানমন্ত্রী জাতীয় পতাকা উত্তোলন করেন। সেই সঙ্গে সকলে একযোগে জাতীয় সঙ্গীত পরিবেশন করেন। এরপরে প্রধানমন্ত্রী তার বক্তৃতায় শিশুদের উদ্দেশ্য করে বলেন, আজকের শিশুরাই আগামীদিনে প্রধানমন্ত্রী, মন্ত্রী থেকে শুরু করে বড় বড় বিজ্ঞানী, খেলোয়াড়, সাংস্কৃতিক ব্যক্তিত্ব হবে। আর তাই শিশুরা যেন কোনোভাবেই সন্ত্রাস, জঙ্গিবাদ বা মাদকে আসক্ত না হয়, সে ব্যাপারে পিতা-মাতা, অভিভাবক, শিক্ষক, মসজিদের ইমামসহ সকলকে দায়িত্বশীল হতে হবে।

এসময় তিনি  দেশের উন্নয়নে জাতির পিতার অগ্রযাত্রার স্মৃতিচারণ করেন। শিশুদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে প্রধানমন্ত্রী বলেন, আজ বাংলাদেশে দারিদ্র্যের হার কমেছে। শিশুদের আমরা বিনামূল্যে বইসহ ২ কোটি ৩ লাখ শিক্ষার্থীকে বৃত্তি দিচ্ছি। এছাড়া ১ কোটি ৩০ লাখ মা মোবাইলের মাধ্যমে বৃত্তির টাকা পাচ্ছেন। আমরা শিশুদের জন্য মাল্টিমিডিয়া ক্লাস রুম করে দিচ্ছি।
এ সময় শিশুদের দৃষ্টি আকর্ষণ করে  তিনি বলেন, মন দিয়ে পড়া-লেখা করবে, বাবা-মায়ের মুখ উজ্জ্বল করবে, শিক্ষকদের কথা মেনে চলবে। আর এই দেশকে গভীরভাবে ভালোবাসবে। তোমরাই এই দেশকে আগামীদিনে গড়ে তুলবে। আমরা যেখানে রেখে যাবো সেখান থেকে আগামীদিনে তোমরাই দেশকে সঠিক পথে নিয়ে যাবে।  -ডেস্ক