-পুরোনো ছবি

(দিনাজপুর২৪.কম) করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বৃদ্ধি পাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আরও ২৮ দিন বাড়ানো হয়েছে। আজ শুক্রবার শিক্ষা মন্ত্রণালয় থেকে এ তথ্য জানা গেছে। আগামী ১৬ জানুয়ারি পর্যন্ত এ ছুটি বলবৎ থাকবে।

এর আগে গত মঙ্গলবার সন্ধ্যায় চলমান ছুটি ফের বাড়তে পারে বলে জানিয়েছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ও মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন।

মাহবুব বলেছিলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে শিক্ষাপ্রতিষ্ঠান সীমিত আকারে খুলে দেয়া হবে। আগামী ১৯ ডিসেম্বরের আগে এ বিষয়ে জানিয়ে দেয়া হবে।

এর আগে গত রোববার শিক্ষা সচিব মো. মাহবুব হোসেন সাংবাদিকদের বলেন, এখনো শিক্ষাপ্রতিষ্ঠান খোলার মতো পরিস্থিতি হয়নি। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ছে নাকি কমছে সে বিষয়ে দ্রুতই জানিয়ে দেয়া হবে।

উল্লেখ্য, দেশে করোনার সংক্রমণ শুরুর পর গত ১৭ মার্চ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। এরপর কয়েক দফায় ছুটির মেয়াদ বৃদ্ধি করা হয়। সবশেষ আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়।

করোনায় গতকাল বৃহস্পতিবার পর্যন্ত সারা দেশে মৃত্যু হয়েছে ৭ হাজার ১৯২ জনের। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৯৬ হাজার ৯৭৬ জনে। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৩১ হাজার ৫৯০ জন। গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়। -ডেস্ক