(দিনাজপুর২৪.কম) গার্লস ক্যাডেট কলেজের ছাত্রী শর্মিলা শাহরিন পলিন হত্যার অভিযোগে ময়মনসিংহের বিচারিক (জেলাজজ) আদালতে বিচারাধীন মামলার বিচারিক কার্যক্রম চলবে বলে হাইকোর্টের দেয়া রায় আগামী ১৪ মে পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগ। এই আদেশের ফলে আপাতত মামলার কার্যক্রম স্থগিত বলে জানান আইনজীবীরা।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে তিন সদস্যের আপিল বিভাগ বেঞ্চ আজ সোমবার এ আদেশ দেন।

আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। অপরদিকে পলিনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

এর আগে গত ৬ এপ্রিল শর্মিলা হত্যা মামলা বিচারিক আদালতে চলার পক্ষে হাইকোর্ট রায় দেন। রায়ে নিম্ন আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন আদেশ বাতিল প্রশ্নে জারি করা রুল খারিজ করে এ মামলার বিচার কাজের ওপর দেয়া স্থগিতাদেশ প্রত্যাহার করে আদালত।

ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের ছাত্রী হোস্টেল থেকে এক যুগ আগে ২০০৫ সালের ১১ ফেব্রুয়ারি দ্বাদশ শ্রেণীর ছাত্রী শর্মিলা শাহরিন পলিনের লাশ উদ্ধার করা হয়। ঘটনার দিনই ময়মনসিংহ কোতয়ালি থানায় অপমৃত্যুর মামলা করেন কলেজের অধ্যক্ষ খাদেমুল ইসলাম। পরে একই বছরের ১৯ ফেব্রুয়ারি পলিনের পিতা আবুল বাশার পাটোয়ারি ময়মনসিংহ জেলা জজ আদালতে কারো নাম উল্লেখ না করে দায়িত্বপ্রাপ্তদের বিরুদ্ধে হত্যার অভিযোগে মামলা করেন। আদালত বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন। -ডেস্ক