(দিনাজপুর২৪.কম) চেক প্রত্যাখাত মামলায় সাজাপ্রাপ্ত নারায়ণগঞ্জের সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি জামিন পেয়েছেন। মঙ্গলবার তিনি নারায়ণগঞ্জের একটি আদালতে আত্মসমর্পন করে জামিন চাইলে আদালত শর্ত সাপেক্ষে জামিন মঞ্জুর করেন।
রফিউর রাব্বির আইনজীবী এডভোকেট আওলাদ হোসেন ও জেলা আইনজীবী সমিতির সভাপতি সাখাওয়াত হোসেন খান জানান, মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মামুনুর রশীদের আদালতে রফিউর রাব্বি আত্মসমর্পন করেন। এসময় তিনি ৭০ লাখ টাকার চেক প্রত্যাখাতের ঘটনায় ৩৫ লাখ টাকা আদালতে জমা দেন। পরে তিনি জামিন চাইলে আদালত আগামী ২৫ আগস্ট এর মধ্যে উচ্চ আদালতে আপিল করার শর্তে জামিন প্রদান করেন। এর আগে ২৪ জুন একই আদালত রফিউর রাব্বিকে এক বছরের সশ্রম কারাদ- এবং ২ কোটি ১০ টাকা লাখ অর্থদ- করেন।
জানা গেছে, ২০১২ সালে নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের মামা শ্বশুর শহরের উত্তর চাষাঢ়া এলাকার জালালউদ্দীন বাদী হয়ে ৭০ লাখ টাকার দুটি চেক জালিয়াতির মামলা করেন রফিউর রাব্বির বিরুদ্ধে।  মামলায় জালালউদ্দীন আহম্মেদ উল্লেখ করেন, নারায়ণগঞ্জ স্টান্ডার্ট চার্টার্ড ব্যাংকে ২০১২ সালের ৮ ফেব্রুয়ারি ও একই বছর ১৫ ফেব্রুয়ারি রাব্বি জালালউদ্দীনকে ৭০ লাখ টাকার দুটি চেক প্রদান করেন। চেক দুটি ১৬ ফেব্রুয়ারি প্রত্যাখ্যাত হয়ে ২০ ফেব্রুয়ারি ফেরত আসে। পরবর্তীতে ২২ ফেব্রুয়ারি লিগ্যাল নোটিশের মাধ্যমে টাকা পরিশোধের অনুরোধ জানানো হয়। নোটিশ গ্রহণ করেন মার্চের ১ তারিখে। যার মেয়াদ শেষ হয় ৩০ মার্চ। কিন্তু টাকা পরিশোধ করেননি রাব্বি।
রাব্বির বিরুদ্ধে মামলা দায়ের পর গত ২০১৩ সালের ১ জুন রাব্বিও জালালউদ্দীন ও মাসুদ উর রউফের বিরুদ্ধে প্রতানার মামলা দায়ের করেন। জালালউদ্দীন সংসদ সদস্য শামীম ওসমানের মামা শ্বশুর ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সদস্য সচিব অ্যাডভোকেট মাসুদ উর রউফ আওয়ামী পন্থী আইনজীবী। ২০১৩ সালের ১ জুন শনিবার রাতে বাদী হয়ে সদর মডেল থানায় মামলাটি করেন রাব্বি। মামলায়  তাদেরকে বিবাদী করা হয়েছিল।(ডেস্ক)