(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) ইন্দোনেশিয়ার সেন্ট্রাল জাভার পেকালোংগান গ্রামে রাস্তা ভেসে যাচ্ছে লাল রংয়ের পানি। তার মধ্যে দিয়েই চলছে বাইক, হেটে চলছেন সাধারণ মানুষ। খবর; সিএনএন

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এরকমই কয়েকটি ছবি এবং ভিডিও। যা দেখার পর অবাক হয়েছেন অনেকেই। অনেকে ভয়ও পেয়ে লিখছেন, কীভাবে পানি এমন লাল হয়ে গেল? এমন প্রশ্নই করছেন অনেকে।

জানা গেছে, গোটা এলাকা বন্যার পানিকে ডুবে থাকার কারনে মানুষের রাস্তায় জনজীবন একেবারে অচল করে দেয়। সেই সময়ই আসল তথ্য বেড়িয়ে আসলো ওই এলাকায় কাপড়ে ফেব্রিক প্রিন্টিংয়ের কাজ হয়। অর্থাৎ ‘বাটিক’ রয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, কেউ ইচ্ছাকৃতভাবে লাল রং পানিতে মিশিয়ে দিয়েছে। আর তাই গোটা এলাকার পানি লাল হয়ে গিয়েছে।

তবে এই প্রথম নয়, এর আগেও এই এলাকার একটি গ্রামে বন্যার পানিতে রং ঢেলে দেওয়ায় তা সবুজ বর্ণ ধারণ করে। আরেকবার আবার বেগুনি রংয়ের জলও দেখা গিয়েছিল। তবে এই সত্যিটা সামনে আসার আগেই অবশ্য সোশ্যাল মিডিয়ায় অনেকেই আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন। এমনকী কাউকে আবার বলতে শোনা যায়, এবার হয়তো পৃথিবীর শেষের শুরু। কেউ লেখেন, পানিতে রক্ত মেশায় তা লাল রং ধারণ করেছে। তবে শেষপর্যন্ত অবশ্য সবার ওই ভুল ভাঙে।

সূত্র : বিডি২৪লাইভ