lakhepur-dinajpur24(দিনাজপুর২৪.কম) জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি আশরাফুল আলমকে মারধর ও হত্যাচেষ্টার মামলায় লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগ ও যুবলীগের ১১ নেতাকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত। চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ. হালিম উল্যাহ চৌধুরী আজ বুধবার দুপুরে এ রায় প্রদান করেন।
দন্ডপ্রাপ্তদের মধ্যে জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রাকিব হোসেন লোটাস, ছাত্রলীগ নেতা খোরশেদ আলম ওরফে (পালসার বাপ্পি) ও পৌর যুবলীগের যুগ্ম-আহবায়ক এহতেশাম হায়দর বাপ্পিকে ৫ বছর করে সশ্রম কারাদন্ড ও ৫হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো এক বছরের কারাদন্ড প্রদান করা হয়েছে। অপরদিকে জেলা প্রজন্মলীগের সাধারণ সম্পাদক মো. জুয়েল, ছাত্রলীগ নেতা মো. সজিব ও মিরাজ হোসেনকে এক বছর করে কারাদন্ড দেয়া হয়েছে। এছাড়া বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত অন্যরা হচ্ছেন, জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহামুদুন্নবী সোহেল ও ছাত্রলীগ নেতা রুপম, রকি, কাউছার ও আওয়ামীলীগ নেতা মানিক। মামলায় খালাস প্রাপ্ত দুইজন হচ্ছেন ইমন ও মাসুদ।
মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১০ সালের ৫ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে ছাত্রলীগ নেতা আশরাফুল আলমকে আলীয়া মাদ্রাসায় এলাকায় কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করে আসামীরা। ৬ সেপ্টেম্বর সদর থানায় আহত আশরাফুল আলমের বাবা এডভোকেট মো. বদরুল আলম বাদী হয়ে ১৪জনকে আসামী করে সদর থানায় একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে ১৩ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। পরে দীর্ঘ শুনানী শেষে আদালত আজ এ রায় প্রদান করেন। -ডেস্ক