স্টাফ রিপোর্টার (দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) র‌্যাব-১৩ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ এর পরিচালনায় চার প্রতিষ্ঠানকে  ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

দিনাজপুর জেলার বোচাগঞ্জ উপজেলায় বিভিন্ন এলাকায় র‌্যাব-১৩, ক্রাইম প্রিভেনশন কোম্পানী-১, দিনাজপুর লেফটেন্যান্ট আবদুল্লাহ আল মামুন ও এএসপি আ.ন.ম. ইমরান খান এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, দিনাজপুর জেলা কার্যালয় এর সহকারি পরিচালক মমতাজ বেগম এর নেতৃত্বে যৌথভাবে বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়।

র‌্যাব-১৩ সহকারি পরিচালক এএসপি আ.ন.ম. ইমরান খান বিষয়টি নিশ্চিত করে জানান, এই অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারা অনুযায়ী অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন বা প্রক্রিয়াকরনের শাস্তি হিসেবে ১। ভাই বোন মুড়ির মিল এর মালিক তরিকুল ইসলাম’কে ১৫,০০০/- (পনের হাজার) টাকা, ২। রুচিতা বেকারীর মালিক জসিম’কে ২৫,০০০/- (পঁচিশ হাজার) টাকা, একই আইনের ৪১ ধারায় জ্ঞাতসারে ভেজাল মিশ্রিত পণ্য বা ঔষধ তৈরি/বিক্রি করার শাস্তি হিসেবে ৩। বৃন্দাবন সরকার মৎস্য খাদ্য ব্যবসায়ীকে ১০,০০০/- (দশ হাজার) টাকা এবং একই আইনের ৪৫ ধারা অনুযায়ী প্রতিশ্রত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করার শাস্তি হিসেবে ৪।

মেসার্স সামাদ এন্ড সন্স এর মালিক মোঃ সাইফুল ইসলাম’কে ৫,০০০/- (পাঁচ হাজার) টাকা করে সর্বমোট ৫৫,০০০/- (পঞ্চান্ন হাজার) টাকা জরিমানা করা হয়েছে।