(দিনাজপুর২৪.কম) অর্পিত সম্পত্তি ব্যাক্তি মালিকানায় নামজারি করার অভিযোগে র‌্যাব ফোর্সেস এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমানসহ ১৪ জনের বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার দুদকের প্রধান কার্যালয়ে কমিশনের বৈঠকে আসামীদের বিরুদ্ধে মামলা দায়ের করার অনুমতি দেওয়া হয়েছে। খুব শিগগিরই এ মামলা দায়ের করা হবে বলে দুদকের উপপরিচালক প্রণব কুমার ভট্টাচার্য রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন। যাদের বিরেুদ্ধে মামলা করা হচ্ছে তারা হলেন- র‌্যাব ফোর্সেস এর আইন কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ঢাকার রাজস্ব সার্কেলের প্রাক্তন সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আনিসুর রহমান, প্রাক্তন ভূমি সহকারী কর্মকর্তা মো. হুমায়ুন মোল্লা, ঢাকার নবাবগঞ্জের সার্ভেয়ার সমর চন্দ্রধর, সুবিধাভোগী ঢাকা ওয়ারীর বাসিন্দা তৈমুর আলী খান (রাজু), মুক্তার আলী খান, আক্তার আলী খান, শামীমা জামাল (বেলা), মুসলিমা খাতুন (বীনা), রাহিমা হায়াত (রুমা), কানিজ ফাতিমা (সিমা), শাহনাজ বেগম (শাহানা), জিনাত সাদেক (আলো), ফয়জুল সাদেক (জোসনা) ও সানজিদা সাদেক (খুশি)।
অভিযোগের বিষয়ে দুদক সূত্রে জানা যায়, আসামীরা পরস্পর যোগসাজশে রাজধানী ঢাকাস্থ ৭০ নং বিসিসি রোডের দশমিক ০৮৮ একর অর্পিত সম্পত্তি ব্যাক্তি মালিকানায় নামজারি করে দেওয়া ও নেওয়ার অভিযোগ রয়েছে।
২০১৪ সালের মাঝামাঝি সময়ে এমন অভিযোগ আমলে নিয়ে অনুসন্ধান শুরু করলে অভিযোগের সত্যতা পাওয়া যায়। তাই অনুসন্ধান কর্মকর্তা ও দুদকের উপপরিচালক মো. নাসির উদ্দিন চলতি বছরের ৩১ মে মামলার সুপারিশ করে কমিশনে অনুসন্ধান প্রতিবেদন দাখিল করেন। এর পরিপ্রেক্ষিতে আজ (মঙ্গলবার) কমিশন বৈঠকে ওই মামলার অনুমোদন দেওয়া হয়।
কমিশন দন্ডবিধি ৪২০/১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলার অনুমোদন দেয়। -ডেস্ক