1. dinajpur24@gmail.com : admin :
  2. dinajpur24@gmail.com : akashpcs :
  3. self@unliwalk.biz : brandymcguinness :
  4. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  5. Dinah_Pirkle28@lovemail.top : dinahpirkle35 :
  6. cruz.sill.u.s.t.ra.t.eo91.811.4@gmail.com : howardb00686322 :
  7. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  8. kenmacdonald@hidebox.org : moset2566069 :
  9. news@dinajpur24.com : nalam :
  10. NonaShenton@miss.kellergy.com : nonashenton3144 :
  11. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  12. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
  13. jcsuave@yahoo.com : vaniabarkley :
সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ০৫:০৫ অপরাহ্ন
নোটিশ :
নতুন রুপে আসছে দিনাজপুর২৪.কম! ২০১০ সাল থেকে উত্তরবঙ্গের পুরনো নিউজ পোর্টালটির জন্য দেশব্যাপী সাংবাদিক, বিজ্ঞাপনদাতা প্রয়োজন। সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা এখনই প্রয়োজনীয় জীবন বৃত্তান্ত সহ সিভি dinajpur24@gmail.com এ ইমেইলে পাঠান।

রোহিঙ্গাদের ওপর চালানো গণহত্যার ভিডিও প্রকাশ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬
  • ১ বার পঠিত

ro(দিনাজপুর২৪.কম) মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলিমদের ওপর দেশটির সেনাবাহিনীর চালানো নৃশংস গণহত্যার ভিডিও প্রকাশ করেছে যুক্তরাজ্যের একটি টিভি চ্যানেল। ওসমান গণি নামে এক শিক্ষক মোবাইল ফোনে ধারণ করে ওই ভিডিওটি আন্তর্জাতিক গণমাধ্যমে পাঠায় বলে খবর প্রকাশ করেছে যুক্তরাজ্যের দ্য ইনডিপেন্ডেন্ট পত্রিকা।

ভিডিওতে দেখা যায়, ৩ শতাধিক রোহিঙ্গাকে প্রথমে সেনা সদস্যরা গুলি করে হত্যা করে। এরপর মৃতদেহে আগুন ধরিয়ে দেয়া হয়। ভিডিওতে দেয়া সাক্ষাৎকারে এক রোহিঙ্গা নারী তার নিজের চোখে দেখা নৃশংস হত্যাযজ্ঞের বর্ণনা দেন। তিনি বলেন, সেন্যরা গ্রামে ঢুকে একে একে গুলি করে ও পিটিয়ে পুরুষদের হত্যা করে। আর নারী ও কিশোরীদের ধরে নিয়ে গিয়ে পালাক্রমে ধর্ষণ করে।

গত অক্টোবরে বাংলাদেশ সীমান্তে টহল দেয়ার সময় অজ্ঞাত সন্ত্রাসীদের হামলায় মিয়ানমারের ১০ সীমান্তরক্ষী পুলিশ (বিজিপি) নিহত হয়। এরপর রাখাইন রাজ্যের সংখ্যালঘু গোষ্ঠী মুসলিম রোহিঙ্গাদের উপর নির্বিচারে গণহত্যা, হত্যা ও ধর্ষণ-নির্যাতন শুরু করে দেশটির সেনাবাহিনী।

এছাড়া, ভিডিও ফুটেজে দেখা যায়, রাখাইনে গ্রামের পর গ্রাম হেলিকপ্টার গানশিপ দিয়ে জ্বালিয়ে দিচ্ছে সরকারি বাহিনী। দিশেহারা মানুষ পাগলের মতো ছুটছে। এ অবস্থায় তাদের উপর হেলিকপ্টার থেকে নির্বিচারে গুলি করে হত্যা করছে। -ডেস্ক

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর