(দিনাজপুর২৪.কম) সম্প্রতি ইংল্যান্ডে মুসলিমদের বিরুদ্ধে অপরাধ প্রবণতা উদ্বেগজনকভাবে বাড়ছে। এবার প্রকাশ্য রাস্তায় এক মুসলিম নারীকে ধাক্কা মেরে রাস্তায় ফেলে মাথা থেকে হিজাব খুলে নেয়া হল। ঘটনাটি ঘটেছে ইংল্যান্ডের পিটারবোরোর পিটারবোরোর ফেনগেট এলাকায়।

জানা গেছে, ওই নারী নিজের তিন বছরের মেয়েকে নিয়ে গাড়ি করে যাচ্ছিলেন। ফনগেট এলাকায় গাড়ি থেকে নেমে রাস্তা পার হন তিনি। ফুটপাতে উঠতেই ওই নারীকে পিছন থেকে ধাক্কা দেন এক ব্যক্তি। মাটিতে পড়ে যান ওই নারী। এরপরই ওই নারীর মাথা থেকে হিজাব খুলে, তাঁর দিকে ছুড়ে দেন ওই ব্যক্তি। ঘটনার আকস্মিকতায় হকচকিয়ে যান ওই নারী। তবে হিজাব খুলে নেওয়া হলেও, ওই নারীকে শারীরিকভাবে আঘাত করা হয়নি বলেই পুলিশ সূত্রে খবর৷ অপরাধীকে চিহ্নিত করতে না পারলেও, প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, এক শ্বেতাঙ্গ ব্যক্তি এই কাণ্ড ঘটিয়েছেন এবং ঘটনার সময় নিজের মুখ কালো কাপড় দিয়ে ঢেকে রেখেছিল সে।

চলতি মাসের গোড়ায় জঙ্গি হামলা হয় লন্ডন ব্রিজে৷ প্রথমে পথচারীদের ধাক্কা মারে একটি ভ্যান৷ এরপর ভ্যান থেকে নেমে তিন জঙ্গি বিস্ফোরক বোঝাই জ্যাকেট পরে এলোপাথাড়ি ছুরির আঘাত করতে থাকে পথচারীদের৷ এই জোড়া জঙ্গি হানার পরই ইংল্যান্ডে মুসলিমদের বিরুদ্ধে অপরাধপ্রবণতা উদ্বেগজনকভাবে বাড়ছে। এদিকে যদিও গত সপ্তাহে লন্ডনের মেয়র সাদিক খান বলেছিলেন, মুসলিমদের বিরুদ্ধে অপরাধ কোনোভাবে বরদাস্ত করা হবে না। জানা গেছে, ম্যাঞ্চেস্টার এরিনায় জঙ্গি হামলার পর সেখানকার বিভিন্ন থানায় মুসলিমদের বিরুদ্ধে অপরাধ সংক্রান্ত যা অভিযোগ জমা পড়েছে, তা অন্যান্য সময়ের তুলনা দ্বিগুণ।-ডেস্ক

সূত্র: সংবাদ প্রতিদিন।