(দিনাজপুর২৪.কম) রাশিয়া বিশ্বকাপে দেখা যাবে তো আর্জেন্টিনাকে? লিওনেল মেসিরা এখনো এ প্রশ্নের জবাব খুঁজে পাননি। আজ সকালে (বাংলাদেশ সময়) মন্টিভিডিওতে ২০১৮ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে উরুগুয়ের সঙ্গে গোলশূন্য ড্র করেছে আর্জেন্টিনা। বাছাইপর্বে আর মাত্র তিন ম্যাচ রইল তাদের হাতে। আর্জেন্টিনাকে যা করার এর মধ্যেই করতে হবে। নইলে ১৯৭০ বিশ্বকাপের পর প্রথমবারের মতো বাদ পড়তে হবে বিশ্বকাপের মূলপর্ব থেকে!
লাতিন আমেরিকা থেকে টেবিলের শীর্ষ চার দল সরাসরি জায়গা করে নেবে রাশিয়া বিশ্বকাপের গ্রুপপর্বে।

পঞ্চম দলটিকে বিশ্বকাপ মূলপর্বের টিকিট পেতে প্লে-অফ পরীক্ষা দিতে হবে ওশেনিয়া অঞ্চলের শীর্ষ দলের বিপক্ষে। ১৫ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানীয় ব্রাজিল আগেই নিশ্চিত করেছে বিশ্বকাপের মূলপর্ব। ২৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় কলম্বিয়া এবং তৃতীয় উরুগুয়ের সংগ্রহ ২৪ পয়েন্ট। আর্জেন্টিনা ও চিলির সংগ্রহ সমান ২৩ পয়েন্ট হলেও গোল ব্যবধানে এগিয়ে টেবিলে চতুর্থ কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা। আর্জেন্টিনার অবস্থান পাঁচে বলেই শঙ্কাটা বেশি।

লিওনেল মেসি, অ্যাঙ্গেল ডি মারিয়া ও পাওলো দিবালাদের নিয়ে একাদশ সাজিয়েছিলেন আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি। উরুগুয়ের প্রথম একাদশে ছিলেন লুই সুয়ারেজ, এডিনসন কাভানি ও ডিয়েগো গোডিনের মতো তারকারা। কিন্তু ম্যাচে কোনো দলই গোলের তেমন ভালো কোনো সুযোগ সৃষ্টি করতে পারেনি। হাঁটুর চোট কাটিয়ে মাঠে নামা সুয়ারেজও সেভাবে জ্বলে উঠতে পারেননি। প্রথমার্ধে অফ সাইডের কারণে উরুগুয়ে ডিফেন্ডার গোডিনের গোল বাতিল করে দেন রেফারি। -ডেস্ক