(দিনাজপুর২৪.কম) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক লাইভে রাম দা দেখিয়ে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে হত্যার হুমকি দিয়েছেন এক তরুণ। গত শনিবার দিবাগত রাত ১২টার পরফেসবুকে এ হুমকি দেন সিলেট সদর উপজেলার শাহপুর তালুকদারপাড়ার মহসিন তালুকদার। ‘Mohsin Talukdar‘ নামে নিজের অ্যাকাউন্ট থেকে তিনি ভিডিওটি প্রচার করেন।

সম্প্রতি কালীপূজা উপলক্ষে কলকাতা গিয়ে এক অনুষ্ঠান উদ্বোধন করায় সাকিবের প্রতি বিক্ষুব্ধ হয়ে তাকে কুপিয়ে-টুকরো করে হত্যার হুমকি দেন মহসিন। সাকিবকে অকথ্য ভাষায় গালিগালাজও করেন তিনি। ভিডিওতে নিজের পরিচয় প্রকাশ করে মহসিন জানান, সাকিবকে হত্যা করতে প্রয়োজনে তিনি হেঁটেই ঢাকা যাবেন।

এরপর রোববার ভোর ৬টা ৪ মিনিটে আবার একটি লাইভ ভিডিওতে হাজির হন মহসিন। তবে রাতের উত্তেজিত ভিডিওর জন্য দুঃখ প্রকাশ করে সাকিব আল হাসানকে জাতির উদ্দেশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানান তিনি। এ সময় তিনি বলেন, কারও চাপে এখন এ ভিডিওটি করছেন না, বরং সাকিবকে একটা সুযোগ দেওয়ার জন্য এবং তার মতো বাকি সব সেলিব্রেটিদের সঠিক পথে চলার বার্তা দিতে আবার লাইভ করছেন তিনি।

আজ সোমবার বিকেল সোয়া পাঁচটায় এই প্রতিবেদন লেখার সময় ওই আইডিতে গিয়ে দেখা যায়, হত্যার হুমকি দেওয়া ভিডিওটি সরিয়ে ফেলা হয়েছে। তবে তার পরের ভিডিওটি এখনো রয়েছে।

এ বিষয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্ল্যাহ তাহের গণমাধ্যমকে বলেন, ‘বিষয়টি আমরা মাত্রই অবগত হলাম। সাইবার ফরেনসিকের কাছে ভিডিও লিঙ্কটি হস্তান্তর করা হয়েছে। আমরা অনুসন্ধান শুরু করেছি। দ্রুত আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

প্রসঙ্গত, গত ২৯ অক্টোবর এক বছরের নিষেধাজ্ঞা থেকে মুক্ত হন সাকিব। এরপর ৬ নভেম্বর যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সফলতম এই তারকা। আর গেল বৃহস্পতিবার বঙ্গবন্ধু টি-২০ কাপের প্লেয়ার্স ড্রাফট থেকে সাকিবকে দলে নেয় জেমকন খুলনা। সেদিনই কলকাতার বেলেঘাটায় কালীপূজা অনুষ্ঠানের উদ্বোধন করতে নিমন্ত্রণ পেয়ে ভারতে যান এই তারকা অলরাউন্ডার। পরদিন শুক্রবার দেশে ফিরে আসেন তিনি। গতকাল রোববার থেকে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে স্কিল অনুশীলন শুরু করেছেন সাকিব। -ডেস্ক