(দিনাজপুর২৪.কম) মৌসুমি বায়ুর প্রভাবে রাজধানী ঢাকাসহ সারাদেশে বৃষ্টি হচ্ছে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝামাঝি অবস্থায় বিরাজ করছে।

বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার পর থেকে এ বৃষ্টি শুরু হয়। রাত থেকেই থেমে থেমে বৃষ্টির কারণে রাজধানীর বিভিন্ন সড়কে কিছুটা জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। শুক্রবার সকালে বৃষ্টির কারণে অফিসগামী মানুষকে বেশ দুর্ভোগ পোহাতে হয়েছে।যদিও অধিকাংশ অফিসে, বিশেষ করে ব্যাংক ও সরকারি অফিসে সাপ্তাহিক ছুটি থাকায় ততটা যানজট বা পরিবহন পেতে সমস্যা হয়নি তাদের।

বাসা থেকে বের হয়ে অনেকটা কাক ভেজা অবস্থায় কেউ কেউ যানবাহনে চড়েছেন। অার যাদের সাপ্তাহিক ছুটির কারণে অফিস নেই, তারা অনেকটা আমেজেই পরিবারের সাথে সময় পার করছেন।

আবহাওয়া অফিস জানিয়েছে, রংপুর, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে ভারী থেকে অতি ভারি বৃষ্টি হতে পারে। বৃষ্টির প্রভাবে দেশের দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি ও বজ্রবৃষ্টিসহ অস্থায়ী দমকা ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার শঙ্কা রয়েছে। এছাড়াও দেশের নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।