(দিনাজপুর২৪.কম)চলমান করোনাভাইরাস প্রাদুর্ভাব পরিস্থিতিতে রাজশাহী কলেজ হোস্টেলের শিক্ষার্থীদের সিট ভাড়া মওকুফ করেছেন অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অথবা শিক্ষার্থীরা হোস্টেলে না ফেরা পর্যন্ত কাউকে ভাড়া দিতে হবে না বলে জানিয়েছেন অধ্যক্ষ।

রবিবার রাত ৮টায় অধ্যক্ষ গণমাধ্যমকর্মীদের বলেন, করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীরা যেহেতু কলেজ হোস্টেলে থাকছেন না, সেহেতু হোস্টেলের কোন বিদ্যুৎ খরচও হচ্ছে না। এছাড়াও বর্তমান পরিস্থিতিতে কর্মহীন মানুষের আর্থিক অবস্থাও খারাপ। তাই সবার মঙ্গলের কথা চিন্তা করে রাজশাহী কলেজের হোস্টেলের ছাত্র/ছাত্রীদের সিট ভাড়া করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত মওকুফ করা হবে। তবে মানবিক কারণে হোস্টেলের কর্মচারীদের বিল পরিস্থিতি স্বাভাবিক হলে শিক্ষার্থীদের দিতে হবে।

এদিকে রাজশাহীতে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বেসরকারি ছাত্রবাসের ভাড়া মওকুফের দাবি যৌক্তিক বলে সমর্থন করেছেন রাজশাহী কলেজের অধ্যক্ষ। তিনি বলেন, বর্তমান কর্মহীন পরিস্থিতিতে অনেক পরিবার আর্থিক সমস্যায় রয়েছেন। এ বিষয়ে অধ্যক্ষ রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এবং রাজশাহীর জেলা প্রশাসক মো. হামিদুল হককে চিঠি দিবেন বলেও জানান। যাতে সবাই বসে একটি ভাল সমাধান হয়।

রাজশাহী শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফের দাবি নামক গ্রুপের এডমিন রাজু আহমেদ আপন বলেন, করোনা সংকটের মধ্যে শিক্ষার্থীদের সবার কথা মাথায় রেখেই এই গ্রুপটি করা হয়েছে। যাতে সমস্যার একটি যৌক্তিক ও সুষ্ঠু সমাধান হয়। এই দুঃসময়ে মেসের শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে মেস মালিকদের প্রতি আহ্বান জানান তিনি।

এদিকে নগরীর মতিহার থানা মেস মালিক সমিতির সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বলেন, সমিতির আওতায় যেসব মেস রয়েছে, তারা করণীয় ঠিক করেেত রাসিক মেয়রের সাথে দেখা করবেন। এরপর সিদ্ধান্ত নেওয়া হবে কতটুকু ছাড় দিতে পারবেন।-ডেস্ক