মোজাম্মেল হক ও পারভেজ তৌফিক জাহেদী। ছবি-সংগ্রহীত

(দিনাজপুর২৪.কম) রাজশাহী আইনজীবী সমিতির (অ্যাডভোকেটস বার অ্যাসোসিয়েশন) নির্বাচনে আওয়ামী লীগপন্থিদের ভরাডুবি হয়েছে। জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল নিরঙ্কুশ জয় পেয়েছে। মোট ২১টি পদের মধ্যে এই প্যানেলে সভাপতি, সম্পাদকসহ ২০টি পদেই জয় পেয়েছে তারা।

গত বৃহস্পতিবার সকাল ৯টায় এক নম্বর নতুন বার ভবনের দোতলায় ভোটগ্রহণ শুরু হয়। বেলা ১টা থেকে ২টা পর্যন্ত ১ ঘণ্টার বিরতি দিয়ে ভোটগ্রহণ চলে বিকাল ৫টা পর্যন্ত। ভোট গণনা শেষে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে নির্বাচন কমিশনার অ্যাডভোকেট শেখ মো. জাহাঙ্গীর আলম ফল ঘোষণা করেন।

সভাপতি পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে ৩২২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট মোজাম্মেল হক (১) এবং সাধারণ সম্পাদক পদে ৩৫০ ভোট পেয়ে একই প্যানেলের অ্যাডভোকেট পারভেজ তৌফিক জাহেদী বিজয়ী হন। তারা টানা দ্বিতীয়বারের মতো একই পদে নির্বাচিত হলেন।

সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে শুধু নির্বাহী সদস্য পদে একজন বিজয়ী হয়েছেন। তিনি হলেন অ্যাডভোকেট রকিবুল হাসান রোকন। আর জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে শুধু সদস্য পদে একজন হেরেছেন। তিনি হলেন অ্যাডভোকেট মোশাররফ হোসেন বুলবুল।

বিজয়ী অন্যরা হলেন তিনজন সহসভাপতি যথাক্রমে অ্যাডভোকেট একেএম মিজানুর রহমান, অ্যাডভোকেট মাহবুবুল ইসলাম ও অ্যাডভোকেট আবু মোহাম্মদ সেলিম; দুজন যুগ্ম সম্পাদক যথাক্রমে অ্যাডভোকেট আতিকুর রহমান ইতি ও নূর-এ কামরুজ্জামান ইরান; হিসাব সম্পাদক অ্যাডভোকেট সেলিম রেজা মাসুম, লাইব্রেরি সম্পাদক অ্যাডভোকেট রিয়াজ উদ্দীন, সম্পাদক অডিট অ্যাডভোকেট আজিমুশ সান উজ্জ্বল, সম্পাদক প্রেস অ্যান্ড ইনফরমেশন অ্যাডভোকেট মোজাম্মেল হক (২), সম্পাদক ম্যাগাজিন অ্যান্ড কালচার অ্যাডভোকেট রজব আলী। -ডেস্ক