(দিনাজপুর২৪.কম) রাজশাহী চারঘাট উপজেলার হলিদাগাছিতে তেলবাহী ট্রেনের নয়টি বগি লাইনচ্যুতের ঘটনার আট ঘণ্টা পরও রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

বুধবার (১০জুলাই) রাতের ওই ঘটনায় এখন পর্যন্ত রাজশাহীর সঙ্গে বিভিন্ন রুটের ৬টি ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। বরখাস্ত করা হয়েছে-পশ্চিমাঞ্চল রেলের সহকারী নির্বাহী প্রকৌশলী আব্দুর রশিদকে।

রাত সাড়ে ৯টায় ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন এসে উদ্ধারকাজ শুরু করলেও বৃষ্টির কারণে তা ব্যহত হচ্ছে বলে জানিয়েছেন উদ্ধারকারী দল।

সরদহ রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার নাজনিন আক্তার জানান, তেলবাহী ট্রেনটি খুলনা থেকে ঈশ্বরদী থেকে রাজশাহীর হরিয়ানে যাচ্ছিল।

পথে হলিদাগাছি রেলগেটের পশ্চিমে দিঘলকান্দি ঢালানের কাছে ট্রেনের আটটি বগি লাইনচ্যুত হয়। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

তিনি জানান, লাইনচ্যুত বগিগুলো রেখে তেলবাহী ট্রেনটি রাতেই দুর্ঘটনাস্থল থেকে হরিয়ানে চলে গেছে।

রাজশাহী রেলওয়ে স্টেশনের ম্যানেজার আব্দুল করিম জানান, দুর্ঘটনার পর থেকে রাজশাহীর সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। বুধবার রাত থেকে এ পর্যন্ত রাজশাহীর বিভিন্ন রুটে চলাচলকারী ট্রেনগুলোর যাত্রা বাতিল করা হয়েছে।

এছাড়া ঢাকা থেকে বুধবার রাতে রাজশাহী অভিমুখে ছেড়ে আসা আন্তঃনগর ট্রেন সিল্কসিটি নাটোরের আব্দুলপুরে এবং বনলতা এক্সপ্রেস ট্রেন রাজশাহীর আড়ানিতে আটকা পড়েছে। বৃহস্পতিবার বিকেলের মধ্যে বগিগুলো উদ্ধার করে পূণরায় রেল যোগাযোগ চালু করা সম্ভব হবে। -ডেস্ক