(দিনাজপুর২৪.কম) ব্রিটিশ রাজবধূ কেট মিডলটনের নগ্ন ছবি প্রকাশ করায় ১.৬ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দাবি করেছে রাজ পরিবার। বুধবার সিএনএন এ খবর প্রকাশ করেছে।

ব্রিটিশ রাজ সিংহাসনের দ্বিতীয় উত্তরাধিকারী প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটনের জমকালো আয়োজনে বিয়ে করেন ২০১১ সালে। তাদের বিয়ের অনুষ্ঠান বিশ্বব্যাপী উপভোগ করেছিল ২০০ কোটির বেশি দর্শক। ২০১২ সালে ক্লোজার নামক একটি ফরাসি সাময়িকী কেটের নগ্ন ছবি প্রকাশ করে।

গত মঙ্গলবার ফ্রান্সের উচ্চ আদালত ট্রাইব্যুনাল ডি নানতেরেতে এ বিষয়ে বিচার শুরু হয়েছে। এ ঘটনায় ক্লোজার সাময়িকী ও ফ্রান্সের স্থানীয় সংবাদপত্র লা প্রবিন্সের সঙ্গে জড়িত ছয় ব্যক্তিকে অভিযুক্ত করা হয়েছে। ক্লোজার নামে ব্রিটেনেও একটি সাময়িকী প্রকাশ করা হয়। তবে ফরাসি সাময়িকী ক্লোজার সঙ্গে সেটির কোনো সম্পৃক্ততা নেই বলে জানিয়েছে সিএনএন।

২০১২ সালে ফ্রান্সে ছুটি কাটাতে গিয়েছিলেন কেট-উইলিয়াম দম্পতি। ফ্রান্সের দক্ষিণাঞ্চলের ব্যক্তিগত ভিলায় সূর্যস্লানরত অবস্থায় গোপনে তোলা কেটের ছবি প্রকাশ করে সাময়িকীটি। শুধু তাই নয়, তারা উইলিয়ামের মা প্রিন্সেস ডায়নার বিতর্কিত সম্পর্ক নিয়েও ওই সময় চটকদার খবর প্রকাশ করে।  -ডেস্ক