প্রতীকী ছবি

(দিনাজপুর২৪.কম) রাজধানীর তুরাগ থানার দিয়াবাড়ী এলাকায় দুই মাদকব্যবসায়ীর সঙ্গে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১) ‘গোলাগুলি’র ঘটনা ঘটেছে। এতে দুজনই নিহত হয়েছেন। আহত হয়েছেন এক র‌্যাব সদস্য।

নিহতরা হলেন, ইব্রাহীম (৪৫) এবং ওমর ফারুক (৩৫)। র‌্যাব জানিয়েছে, মাদক ব্যবসায়ী এ দুজনের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। র‍্যাব-১’র সিনিয়র এএসপি মো. কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

কামরুজ্জামান বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে দিয়াবাড়ি এলাকায় গত রাতে একটি চেকপোস্ট বসানো হয়। রাত আনুমানিক ২টা ৩০ মিনিটে একটি মোটরসাইকেলে দুই ব্যক্তি ওই রাস্তা দিয়ে যাওয়ার সময় তাদের থামতে বলে র‍্যাব। কিন্তু তারা চেকপোস্টে থাকা র‍্যাব সদস্যদের ওপরে গুলি চালায়। এ সময় র‍্যাবও পাল্টা গুলি ছোঁড়ে। গোলাগুলির পর সেখানে থেকে আহত অবস্থায় ওই দুই ব্যক্তিকে উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত বলে ঘোষণা করেন।

এ ঘটনায় ১ র‌্যাব সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে দুটি বিদেশি পিস্তল, গুলি ও বিপুল পরিমাণ ইয়াবা ও মোটরসাইকেলটি উদ্ধার করা হয়েছে বলেও জানান র‍্যাব-১’র সিনিয়র এএসপি। -ডেস্ক