(দিনাজপুর২৪.কম) রাজধানীর খিলগাঁও থানার উত্তর গোড়ান এলাকায় বাসায় ঢুকে গণজাগরণমঞ্চের কর্মী নিলয় চৌধুরী নীল (৪০) নামে ব্লগারকে জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। আজ শুক্রবার বেলা পৌনে ২টার দিকে উত্তর গোরানের ৫তলা ভবনের ১৬৭ নম্বর বাসায় বাসায় এ হত্যাকাণ্ড ঘটে। এ বিষয়ে খিলগাঁও থানার ওসি মুস্তাফিজুর রহমান বলেন, শুক্রবার বেলা পৌনে ২টার দিকে উত্তর গোরানের ওই ৫তলা ভবনের একটি বাসায় এ হত্যাকাণ্ড ঘটে। দুপুরে জুমার নামাজের পরপর দুই দফায় ৫জন ঢুকে নিলয়কে খুন করে চলে যায়। নিহত নিলয় ওই বাসায় থাকতেন। অনলাইনে তিনি লেখালেখি করতেন তিনি।
যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ সাজার দাবিতে আন্দোলন চালিয়ে আসা গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেন, নিলয় আমাদের সক্রিয় কর্মী ছিলেন। নিয়মিত ব্লগেও লিখতেন। জুমার নামাজের পর বাসা দেখার নাম করে কয়েকজন ঢুকে তাকে খুন করে।  নগর পুলিশের (ডিএমপি) ওসি মোস্তাফিজুর রহমান ভূঁইয়া এ বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রতিবেশী বিভিন্ন লোকজন বলছেন নিলয় ব্লগে লেখালেখি করতেন তবে আমরা বিষয়টি সম্পর্কে এখনও নিশ্চিত নই। বিষয় খতিয়ে দেখা হচ্ছে। নিহত ব্যক্তি একটি বেসরকারি উন্নয়ন প্রতিষ্ঠানে চাকরি করতেন।
প্রসঙ্গত এর আগেও দেশে বেশ কয়েকজন ব্লগারকে একইভাবে হত্যা করা হয়েছে। গত কয়েক বছরে ব্লগার অভিজিৎ রায়, রাজিব হায়দার ওরফে শোভন, অনন্ত বিজয় দাশ ও ফেসবুকে লেখালেখি করা ওয়াশিকুর রহমানকে হত্যা করা হয়েছে। এছাড়া ব্লগার আসিফ মহিউদ্দিনকে একাধিকবার হত্যার চেষ্টা করা হয়েছিল। -ডেস্ক