(দিনাজপুর২৪.কম) ৫৫ মিনিটে অভিষেক ঘটা আরিফুর রহমানের বদলে কোচ জেমি ডে মাঠে নামান রবিউল হাসানকে। ৭১ মিনিটে আরামবাগে খেলা এই মিডফিল্ডারের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। মার্চে তার গোলেই কম্বোডিয়াকে হারিয়েছিল লাল সবুজরা। তখনও তিনি মাঠে নেমেছিলেন বদলী হিসেব। আজ মাঝমাঠ থেকে আসা অধিনায়ক জামাল ভ’ঁইয়ার লব থেকে বল পেয়ে বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে গোল করেন তিনি। তার গোলেই লাওস জয় বাংলাাদেশের। দুই দলের ফিরতি ম্যাচ ১১ জুন ঢাকায়। সে ম্যাচে ড্র করলেই বিশ্বকাপের বাছাই পর্বে খেলা ছাড়পত্র পাবে লাল সবুজরা।

৯ মার্চ কম্বোডিয়ার বিপক্ষে খেলা সর্বশেষ বাংলাদেশ দল থেকে আজ তিনটি পরিবর্তন আনেন কোচ জেমি ডে। সুশান্ত ত্রিপুরা, তপু বর্মন এবং আতিকুর রহমান ফাহাদের জায়গায় লাওসের বিপক্ষে একাদশে সুযোগ দেয়া হয় টুটুল হোসেন বাদশা, রহমত মিয়া এবং আরিফুর রহমানকে। এই ম্যাচেই জাতীয় দলে অভিষেক আরামবাগের ফরোয়ার্ড আরিফের। থাইল্যান্ডে প্রীতি ম্যাচে তিনি গোল করেছিলেন পাথুম ইউনাইটেডের বিপক্ষে। কিন্তু আজ লাওসের রাজধানী ভিয়েনতিয়েনের কে এম-১৬ জাতীয় স্টেডিয়ামে শুরুর কয়েক মিনিট ছাড়া চপের মুখে বাংলাদেশ। ২০২২ কাতার বিশ্বকাপ এবং ২০২৩ এএফসি এশিয়ান কাপের এই প্রাক বাছাই বা বাছাই পর্ব এক এর খেলায় প্রথমার্ধে লাওস গোল পায়নি বাংলাদেশ গোলরক্ষক আশরাফুল ইসলাম রানান দৃঢ়তায়।

সেট পিসে ভয়ংকর লাওসের কর্নার এবং ফ্রি-কিক গুলো কাঁপন ধরিয়ে দিচ্ছিল বাংলাদেশের রক্ষনভাগে। বিরতির পর বদলে যায় বাংলাদেশ। বিশেষ করে রবিউল নামার পর। শেষ দিকে রবিউলের পাসে জামাল বল নিয়ন্ত্রনে নিতে ব্যর্থ হলে ব্যবধান বাড়েনি।

বাংলাদেশ দল: রানা, বাদশা, ইয়াসিন, রহমত, বিশ্বনাথ, জনি, বিপলু, আরিফ ( রবিউল ৫৫ মি.), জামাল, মতিন ( সবুজ ৬৬ মি.), জীবন ( মামুনুল ৮৫ মি.) -ডেস্ক