(দিনাজপুর২৪.কম) জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে অংশ নিচ্ছে বিএনপি। এ আসনে নির্বাচন করতে আগ্রহীদের কাছে মনোনয়নপত্র বিক্রি করেছে দলটি। বৃহ্স্পতিবার দুজনের পক্ষে বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে। তারা হলেন-রংপুর মহানগর বিএনপির সহ-সভাপতি কাওসার জামান বাবলা ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী আহমেদের কাছ থেকে কাওসার জামান বাবলার পক্ষে মনোনয়ন ফরম গ্রহণ করেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম। আর শহিদুল ইসলাম মিজুর পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন কেন্দ্রীয় সহ-দফতর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন। রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে নির্বাচন করতে আগ্রহীদের আজকের মধ্যেই ফরম সংগ্রহ করতে হবে। আগামীকাল শুক্রবার মনোনয়ন ফরম জমা দেয়ার তারিখ নির্ধারণ করা হয়েছে। শনিবার দলের মনোনয়ন বোর্ডের কাছে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

১৪ জুলাই জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন মৃত্যুবরণ করেন। ১৬ জুলাই আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করা হয়।

রোববার ওই আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনের প্রতিটি ভোটকেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হবে।

এ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়া যাবে ৯ সেপ্টেম্বর পর্যন্ত, তা বাছাই হবে ১১ সেপ্টেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৬ সেপ্টেম্বর। ৫ অক্টোবর হবে ভোটগ্রহণ। -ডেস্ক