স্টাফ রিপোর্টার (দিনাজপুর২৪.কম) গতকাল বিভাগীয় রংপুরে বাংলাদেশ আওয়ামী বাস্তুহারা লীগ রংপুর জেলা কমিটির স্থানীয় ১৮টি বস্তিবাসীর পুর্নবাসনের দাবীতে এক বিক্ষোভ কর্মসূচী ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। এই বিক্ষোভ কর্মসূচীতে কয়েক শতাধিক বস্তিবাসী সহ বাস্তুহারা লীগের কর্মীবৃন্দ অংশগ্রহণ করেন।
প্রথমে র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের প্রধান ফটকে অবস্থান নেয়। উক্ত বিক্ষোভ কর্মসূচীতে বাংলাদেশ আওয়ামী বাস্তুহারা লীগের রংপুর কমিটির সভাপতি মোঃ মিজানুর রহমান মিজানের নেতৃত্বে সকল নেতাকর্মীরা জড়ো হয়। সভাপতি বলেন, রংপুর জেলা শহরে ১৮টি বস্তিবাসীদের পুর্নবাসনের জন্য আমরা জেলা প্রশাসক মহোদয়, রংপুর এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রেরণ করি। কিন্তু কোন অজ্ঞাত কারণে এখন পর্যন্ত রংপুরে বস্তিবাসী তথা বাস্তুহারা লীগের জন্য এখন পর্যন্ত কোন প্রকার উদ্যোগ নেয়া হয়নি। সভাপতি মিজানুর রহমান আরও বলেন, আমাদের রংপুরে বাস্তুহারা লীগ তথা বস্তিবাসীদের পুর্নবাসনের তিনি মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। এছাড়াও বাস্তুহারা লীগের জন্য তিনি শিক্ষা, স্বাস্থ্যসেবা, অর্থদান সহ তাদের পুর্নবাসনের দাবী জানান।
এদিকে বাংলাদেশ আওয়ামী বাস্তুহারা লীগের রংপুর জেলা কমিটির সহ-সভাপতি এস,এন, আকাশ বলেছেন, বস্তিবাসী এদেশের মানুষ তারা সবাই ভোটার। এস.এন.আকাশ রংপুরে জাতীয় নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রিয় প্রতীক নৌকা মার্কায় ভোট চান এবং মাননীয় প্রধানমন্ত্রীর জন্য বাংলাদেশ আওয়ামী বাস্তুহারা লীগ সর্বদা প্রস্তুত রয়েছে। তিনি দ্রুত বস্তিবাসীদের জন্য পুর্নবাসন সহ সকল দাবী পূরণ করার আহবান জানান।