1. dinajpur24@gmail.com : admin :
  2. dinajpur24@gmail.com : akashpcs :
  3. self@unliwalk.biz : brandymcguinness :
  4. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  5. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  6. news@dinajpur24.com : nalam :
  7. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  8. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ০৫:৫৭ পূর্বাহ্ন
নোটিশ :
নতুন রুপে আসছে দিনাজপুর২৪.কম! ২০১০ সাল থেকে উত্তরবঙ্গের পুরনো নিউজ পোর্টালটির জন্য দেশব্যাপী সাংবাদিক, বিজ্ঞাপনদাতা প্রয়োজন। সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা এখনই প্রয়োজনীয় জীবন বৃত্তান্ত সহ সিভি dinajpur24@gmail.com এ ইমেইলে পাঠান।

রংপুরে আমাদের প্রতিদিন’র ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

  • আপডেট সময় : শনিবার, ৩ নভেম্বর, ২০১৮
  • ০ বার পঠিত

হারুন উর রশিদ সোহেল, রংপুর (দিনাজপুর২৪.কম)  দ্বিতীয় বর্ষের পথ পরিক্রমা শেষে ৩য় বর্ষের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে বস্তু নিষ্ঠ সংবাদ পরিবেশনের প্রত্যয় নিয়ে রংপুরের বহুল প্রচারিত পত্রিকা আমাদের প্রতিদিন’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। অনুষ্ঠানের শুরুতে জেল হত্যা দিবসে ৪ জাতীয় নেতা’র শোকাবহ স্মৃতিকে স্বরণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।  আজ শনিবার রংপুর প্রেসক্লাব মিলনায়তনে দিবসটি উদ্যাপন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়েছিল। আমাদের প্রতিদিন’র প্রকাশক ও সম্পাদক মাহবুব রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদ (ডিআইজি), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীব, দৈনিক আখিরা’র নির্বাহী সম্পাদক নুরুন্নাহার মাছুদ সীমা, রংপুর প্রেসক্লাব’র সাধারণ সম্পাদক রশীদ বাবু ও কোষাধ্যক্ষ সুশান্ত ভৌমিক সুবল। এসময় আরো উপস্থিত ছিলেন, মাছরাঙ্গা টিভির সিনিয়ার রিপোর্টার রফিক সরকার, দৈনিক যুগের আলো’র বার্তা সম্পাদক আবু তালেব, আমাদের সময়ের রংপুর প্রতিনিধি নজরুল মৃধা, সিনিয়র সাংবাদিক জয়নাল আবেদীন, চ্যানেল টুয়েন্টি ফোর এর ব্যুরো চীফ জুয়েল আহমেদ, মানবজমিনের স্টাফ রিপোর্টার জাবেদ ইকবাল, ভোরের কাগজের রংপুর প্রতিনিধি হাসান গোর্কি, করতোয়া’র রংপুর প্রতিনিধি সাজ্জাদ হোসেন বাপ্পি, যুগের আলোর আসাদুজ্জামান আফজাল, জাগো নিউজের জিতু কবির, দৈনিক যুগান্তর ফুলবাড়ী ও আমাদের প্রতিদিন’র আঞ্চলিক প্রতিনিধি আব্দুল আজীজ মজনু, দৈনিক সাইফের প্রধান বার্তা সম্পাদক ও আজকালের খবরের ব্যুরো শাকিল আহমেদ, প্রাইভেট ডিটক্টেটিভ বার্তা সম্পাদক রায়হান বারী, প্রথম খবরের মেজবাহুল হিমেল, পরিবেশের আল আমিন প্রমুখ। পরে আমাদের প্রতিদিন অফিসে বিভিন্ন জেলা-উপজেলার প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন পত্রিকার প্রকাশক ও সম্পাদক মাহবুব রহমান, বার্তা সম্পাদক সৈয়দ বোরহান কবীর বিপ্লব, সহ-সম্পাদক বাদল রহমান, সিনিয়র স্টাফ রিপোর্টার শরিফুল ইসলাম, স্টাফ রিপোর্টার হারুন উর রশিদ সোহেল,পীরগঞ্জ প্রতিনিধি আব্দুল করিম সরকার, গঙ্গাচড়া প্রতিনিধি নির্মল রায়, গাইবান্ধা সাঘাটা প্রতিনিধি মনিরুজ্জামান বুলেন । উপস্থিত ছিলেন, দৈনিক আমাদের প্রতিদিনের স্টাফ রিপোর্টার নাজমুল হক, সালমা আকতার, নীলফামারী ডোমার প্রতিনিধি মোসাদ্দেকুর রহমান সাজু, কুড়িগ্রাম প্রতিনিধি আকতার হাসান, নীলফামারী প্রতিনিধি নাজমুল হুদা, কুড়িগ্রামের ভুরুঙ্গামারী প্রতিনিধি ললিতা আকতার, নাগেশ্বরী প্রতিনিধি শেখ মো: নুর ইসলাম, ফুলবাড়ী প্রতিনিধি নুরুন্নবী মিয়া, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রতিনিধি জান্নাতুন লাকী, যুগান্তরের ফটো সাংবাদিক উদয় চন্দ্র বর্মন প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথি আব্দুল আলীম মাহমুদ তার বক্তব্যে জেল হত্যাকা-ের ভয়াবহ স্মৃতি স্মরণ করে বলেন, জাতীয় ৪ নেতাকে যে ভাবে কারাগারে মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি হত্যা করেছিল তা ইতিহাসে কলঙ্কিত অধ্যায় হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। ওই অপশক্তি সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, মনসুর আলী ও কামরুজ্জামানকে হত্যা করে মুক্তিযুদ্ধের চেতনা ও স্বপ্ন বাস্তবায়নের পথ রুদ্ধ করতে চেয়েছিল। কিন্তু আজকের বাংলাদেশের প্রেক্ষাপটে বর্তমান সরকারের প্রচেষ্টায় মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের পথে এগিয়ে যাচ্ছে। তিনি এই অনুষ্ঠানের মধ্য দিয়ে আমাদের প্রতিদিন পত্রিকার বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ ও মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে প্রকাশনা অব্যাহত রাখার আহ্বান জানান।
বিশেষ অতিথি এনামুল হাবীব বলেন, মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার পর তার ঘনিষ্ঠ চার নেতাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায়। পরবর্তী অস্থিতিশীল রাজনৈতিক পরিস্থিতিতে ক্যু-পাল্টা ক্যু’র ধূম্রজালের মধ্যে ৩ নভেম্বর সংঘটিত হয় জেল হত্যাকা-। এ দিন জাতীয় চার নেতাকে কারাগারে গুলি করে হত্যা করে মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি। ওই অপশক্তি বাংলাদেশকে আবারো উল্টোপথে নিয়ে যাওয়ার জন্য বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। বর্তমান সরকারের নেতৃত্বে বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনায় উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। এসময় তিনি আমাদের প্রতিদিন পত্রিকায় অবহেলিত জনপদের খবর বস্তু নিষ্ঠতার সাথে প্রকাশ করার আহবান জানান। নানা প্রত্রিকা ও সংবাদ মাধ্যমের ভিড়ে সৎ, নিষ্টাবান সাংবাদিকতার জন্য আমাদের প্রতিদিন পত্রিকার সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর