1. dinajpur24@gmail.com : admin :
  2. dinajpur24@gmail.com : akashpcs :
  3. self@unliwalk.biz : brandymcguinness :
  4. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  5. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  6. news@dinajpur24.com : nalam :
  7. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  8. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ০৫:৫৯ পূর্বাহ্ন
নোটিশ :
নতুন রুপে আসছে দিনাজপুর২৪.কম! ২০১০ সাল থেকে উত্তরবঙ্গের পুরনো নিউজ পোর্টালটির জন্য দেশব্যাপী সাংবাদিক, বিজ্ঞাপনদাতা প্রয়োজন। সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা এখনই প্রয়োজনীয় জীবন বৃত্তান্ত সহ সিভি dinajpur24@gmail.com এ ইমেইলে পাঠান।

যে আসন থেকে নির্বাচন করবেন খালেদা জিয়া

  • আপডেট সময় : সোমবার, ১২ নভেম্বর, ২০১৮
  • ০ বার পঠিত

(দিনাজপুর২৪.কম) জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিন আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। দলের পক্ষ থেকে মনোনয়নপত্র বিতরণের প্রথম দিন সোমবার (১২ নভেম্বর) এরইমধ্যে খালেদা জিয়ার পক্ষে তিনটি মনোনয়নপত্র কেনা হয়েছে। খালেদা জিয়ার আসনগুলো হলো ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া-৭ আসন। সোমবার (১২ নভেম্বর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রিয় কার্যালয় থেকে খালেদা জিয়ার জন্য মনোনয়ন ফরম কেনার মধ্য দিয়েই শুরু হয় দলটির মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম। মনোনয়নপত্র বিক্রির সময় উপস্থিত ছিলেন-বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, খায়রুল কবির খোকন। প্রথমেই খালেদা জিয়ার বাবার বাড়ির আসন ফেনী-১ ( পরশুরাম উপজেলা, ফুলগাজী উপজেলা ও ছাগলনাইয়া ) এর জন্য তার পক্ষে বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। খালেদা জিয়ার আরেক পুরনো আসন বগুড়া-৬ (সদর) এর জন্য তার পক্ষে দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এছাড়া শ্বশুরবাড়ির আসন বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) এর জন্য খালেদা জিয়ার পক্ষে আরেকটি মনোনয়ন ফরম কেনেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। বিএনপি ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করলে এ তিনটি আসন থেকে দীর্ঘদিন পর অন্য দলের প্রার্থী এমপি নির্বাচিত হয়।

বর্তমানে জাতীয় সমাজতান্ত্রিক দলের শিরিন আক্তার ফেনী-১, জাতীয় পার্টির নূরুল ইসলাম ওমর বগুড়া-৬ এবং জাতীয় পার্টির মুহম্মাদ আলতাফ আলী বগুড়া-৭ আসন থেকে সংসদে প্রতিনিধিত্ব করছেন।

মির্জা ফখরুল এসময় গণমাধ্যমকর্মীদের বলেন, আন্দোলনের অংশ হিসেবে আমরা এবং জতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সরকারে অনাচার, অবিচার, দুঃশাসনের বিরুদ্ধে জনগণ যেন তাদের সিদ্ধান্ত জানাতে পারে সেজন্যই আমাদের নির্বাচনে যাওয়া।

তিনি অভিযোগ করে বলেন, এখন পর্যন্ত নির্বাচনের পরিবেশ সৃষ্টি হয়নি। আমাদের নেতাকর্মী, সমর্থকদের আটক করা হচ্ছে, নতুন মামলা দেওয়া হচ্ছে। পরিস্থিতির উন্নতি না হলে অবশ্যই আমাদের সিদ্ধান্ত পরিবর্তন করবো।

প্রসঙ্গত, দুই মামলায় ১৭ বছরের সাজা নিয়ে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া আছেন কারাগারে। দুর্নীতি মামলায় দণ্ডিত হওয়ায় এবারও তিনি নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন কি না, তা নিয়ে সংশয় রয়েছে।

তবে বিএনপি এবার ভোটে আসার সিদ্ধান্ত নেওয়ায় দলের নেতাকর্মীদের মধ্যে দেখা যাচ্ছে ব্যাপক উৎসাহ। ধানের শীষ মার্কা নিয়ে ভোট করতে আগ্রহীরা সকাল থেকেই কর্মী সমর্থকদের নিয়ে নয়া পল্টনে জড়ো হতে শুরু করেছেন। তাদের মিছিল থেকে খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দেওয়া হচ্ছে। -ডেস্ক

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর