(দিনাজপুর২৪.কম) হারলেই চ্যাম্পিয়ন্স ট্রফির এবারের আসর থেকে ছিটকে যাবে বাংলাদেশ। এমন সমীকরণ মাথায় নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে মাঠে নামে টাইগাররা। ব্যাটসম্যানদের হতাশ করা পারফরম্যান্সের পর অস্ট্রেলিয়া দলের ব্যাটসম্যানদের দৃঢ়তায় যখন জয়ের পথে অজিরা ঠিক তখন অজিদের জয়ের পথে বাধা হয়ে দাঁড়িয়ে আসরে বাংলাদেশের টিকিয়ে রাখার পথ করে দিল বৃষ্টি!

ভারি বর্ষণের ফলে অস্ট্রেলিয়া ও বাংলাদেশের মধ্যকার ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। এর ফলে উভয় দল পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছেড়েছে। আর এতেই আসরে টিকে থাকার পাশাপাশি চলমান চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে বাংলাদেশের খেলার সম্ভাবনাও জেগে উঠেছে।

মাশরাফিদের সামনেও সেমিফাইনালের দুয়ারে পাঁ রাখার সুবর্ণ সুযোগ থাকছে। সেক্ষেত্রে, শেষ ম্যাচে অবশ্যই নিউজিল্যান্ডকে হারাতে মাশরাফিদের। আর নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়াকে হারতে হবে ইংল্যান্ডের কাছে। তাহলেই সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাবে বাংলাদেশের।

বাংলাদেশের বিপক্ষে জয়ের কারণে ইংল্যান্ডের পয়েন্ট ২। দুই ম্যাচে ভাগাভাগির কারণে অস্ট্রেলিয়ারও পয়েন্ট ২। নিউজিল্যান্ড এবং বাংলাদেশের পয়েন্ট ১ করে। আজ বিকেলে ইংল্যান্ডের মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড। -ডেস্ক