(দিনাজপুর২৪.কম) যুব সাহিত্য সংসদ দিনাজপুরের ৬ষ্ঠ প্রতিষ্ঠিা বার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত হলো আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন । দিনাজপুর শিল্প কলা একাডেমী চত্বরের আলো ঝলমলে রঙ্গীন মঞ্চে শুক্রবার রাত সাড়ে ৮টায় জমকালো সঙ্গীতানুষ্ঠানে স্থানীয় শিল্পীরা গানে গানে দর্শকস্্েরাতাদের মধ্যরাত পর্যন্ত মাতিয়ে রাখে। যুব সাহিত্য সংসদের আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকীর প্রথম পর্বের আলোচনা সভা বেতার ও টেলিভিশন শিল্পী সংস্থার সাধারন সম্পাদক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোঃ হাসান আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ লুৎফুল কবীর বকুল। আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু জাতিরজনক শেখ মুজিবর রহমানের স্বপ্ন ছিলো সর্বত্রই বাঙ্গালী সংস্কৃতির চর্চ্চার পুনাঙ্গতা যেন এ জাতিকে উন্নত শিখরে নিয়ে যায়,তার প্রানান্তকর চেষ্টাকে বাঙ্গালীরা আজো ভুলেনি, সে পথে হেটেই চলেছি আমরা। আর সংস্কৃতির বিকাশ ঘটাতে বর্তমান সরকার দেশের আনাচে-কানাচের গ্রামীন জনপথ সর্বত্রই সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও শিল্পীদের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে।

জেলা ও বিভাগীয় পর্যায়ে গড়ে তোলা হচ্ছে সাংস্কৃতিক প্রতিষ্ঠন,আর এ সব প্রতিষ্ঠান হতে বাছাই করে প্রতিযোগীতার মাধ্যমে সঙ্গীত শিল্পী,সাংস্কৃতিক কর্মী গড়ে তোলা হচ্ছে। বর্তমান তথ্য ও প্রযুক্তির যুগে বাঙ্গালী জাতির সংস্কৃতিকে বিশ্বের দরবারে ব্যপ্তি ঘটাতে সাংস্কৃতিক অঙ্গনেও নিজেদের কাজ করে যেতে হবে। আর এ জন্যে দিনে দিনে সবস্থানে যুব সাহিত্য সংসদ দিনাজপুরের মত প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত হচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু,শিল্প কলা একাডেমীর কালচারাল অফিসার আসাফ-উদ-দৌলা জুয়েল,এনআই ইন্চার্জ আঞ্জুয়ারা বেগম,সিডিসি নির্বাহী পরিচালক যাদব চন্দ্র রায়, শেড ফাউন্ডেশন চেয়ারম্যান এস.এন. আকাশ ও এ্যাডঃ আবু সাইদ মিনহাজুল হক সুমন। আলোচনা সভা শেষে স্থানীয় শিল্পীরা মনোজ্ঞ সঙ্গীত পরিবেশন করে। অনুষ্ঠানটির সার্বিক তত্বাবধানে ছিলেন কন্ঠ শিল্পী প্রশান্ত কুমার,মোঃ রাসেদ,সাফু ও গোপাল বিশ্বাস।