(দিনাজপুর২৪.কম) যুবলীগের নতুন চেয়ারম্যান নির্বাচিত হলেন শেখ ফজলে শামস পরশ। যুবলীগের সপ্তম কংগ্রেসে তাকে চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হয়। চেয়ারম্যান পদে ফজলে শামস পরশের নাম প্রস্তাব করেন চয়ণ ইসলাম। তার প্রস্তাবে সমর্থন দেন যুবলীগের বিদায়ী সাধারণ সম্পাদক হারুনুর রশিদ। আগামী তিন বছর যুবলীগের নেতৃত্ব দেবেন পরশ।

শনিবার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে যুবলীগের সম্মেলনের দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হয়। সেখানে সংগঠনটির নতুন চেয়ারম্যান হিসেবে তার নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শেখ পরশ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতি ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির বড় ছেলে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার কালরাতে শেখ ফজলে শামস পরশের বাবা-মাও শহীদ হয়েছিলেন। তার ছোট ভাই ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ঢাকা-১০ আসনের এমপি।

গত ১০ বছর রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করছেন শেখ পরশ। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতকোত্তর শেষে যুক্তরাষ্ট্রের কলোরাডো স্টেট ইউনিভার্সিটি থেকেও ইংরেজিতে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন তিনি। -ডেস্ক