(দিনাজপুর২৪.কম) সিরাজগঞ্জের বেলকুচিতে সাবেক মন্ত্রী, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাসের বাড়িতে যাকাতের কাপড় নিতে গিয়ে হিট ষ্ট্রোকে আক্রান্ত হয়ে এক বৃদ্ধা নারীর মৃত্যু হয়েছে। এ সময় অসুস্থ্য হয়েছেন আরও কয়েকজন। এদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক।  নিহত ছবিরাণী দাস (৭০) উপজেলার মঙ্গল চন্দ্র দাসের স্ত্রী বলে জানান বেলকুচি থানার ওসি আব্দুর রাজ্জাক জানান।
তিনি আরও বলেন, শুক্রবার সকাল থেকে সাবেক মন্ত্রীর কামারপাড়ার নিজ বাড়িতে প্রায় ১৭ হাজার মানুষকে যাকাতের কাপড় দেয়া শুরু হয়। বাড়ির মধ্যে জায়গাও কম।

প্রচন্ড রোদ ও প্রচুর লোকসমাগমের মধ্যে লাইনে দাঁড়িয়ে থেকে যাকাতের কাপড়ের জন্য অপেক্ষা করতে গিয়ে সকাল ১০টার দিকে আনুমানিক ৭০ বছর বয়সী ওই নারী হিটষ্ট্রোকে আক্রান্ত হয়ে ঘটনাস্থলেই মারা গেছে। এছাড়াও আরও বেশ কয়েকজন অসুস্থ্য হয়ে পড়লে তাদের প্রাথমিক চিকিৎসা দেয়ার পর সুস্থ্য হলেও আনুমানিক ৭০ বছর বয়সী আরেক বৃদ্ধা নারীকে আশংকাজনক অবস্থায় সিরাজগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনার পরও যাকাত বিতরণ কার্যক্রম এখনও অব্যাহত রয়েছে। সার্কেল এএসপির রেজা সারোয়ারের নেতৃত্বে বেলকুচি ও এনায়েতপুর থানার বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে রয়েছে বলেও জানান ওসি। -ডেস্ক