-সংগ্রহীত

(দিনাজপুর২৪.কম) বুড়িগঙ্গায় মর্নিং বার্ড লঞ্চডুবির ঘটনায় করা মামলায় ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার ভোরে রাজধানীর সোবহানবাগ থেকে নৌ-পুলিশ তাকে গ্রেপ্তার করে বলে জানিয়েছেন সদরঘাট নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম।

তিনি জানান, ভোর ৫টার দিকে সোবহানবাগের তল্লাবাগ এলাকা থেকে হানিফকে গ্রেপ্তার করা হয়। তাকে সাত দিনের রিমান্ডে চেয়ে দুপুরে আদালতে হাজির করা হবে।

গত ২৯ জুন মুন্সীগঞ্জ থেকে ছেড়ে আসা দোতলা মর্নিং বার্ড লঞ্চটি সদরঘাট কাঠপট্টি ঘাটে ভেড়ানোর আগ মুহূর্তে চাঁদপুরগামী ময়ূর-২ লঞ্চটি ধাক্কা দেয়। সঙ্গে সঙ্গে মর্নিং বার্ড লঞ্চ নদীতে ডুবে যায়। পরে ৩৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এমএল মর্নিং বার্ডকে ধাক্কা দিয়ে ডুবিয়ে দেওয়ার সময় ময়ূর-২ এর মূল মাস্টার নন- এমন একজন শিক্ষানবিশ সেটি চালাচ্ছিলেন বলে অভিযোগ উঠেছে।

লঞ্চডুবির পরদিন নৌপুলিশের সদরঘাট থানার উপ-পরিদর্শক মোহাম্মদ শামসুল বাদী হয়ে সাতজনের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলা করেন। অজ্ঞাতনামা আরও ৫-৭ জনকে মামলায় আসামি করা হয়েছে। মামলার পলাতক আসামিরা হলেন- ময়ূর-২ লঞ্চের মালিক মোফাজ্জল হামিদ ছোয়াদ, মাস্টার আবুল বাশার, জাকির হোসেন, চালক শিপন হাওলাদার, মাস্টার শাকিল ও সুকানি নাসির।

ওই মামলায় এর আগে গত মঙ্গলবার সকালে সূত্রাপুর থানার লালকুটির ঘাট থেকে ময়ূর-২ লঞ্চের সুপারভাইজার আব্দুস সালামকে গ্রেপ্তার করে নৌপুলিশ। -ডেস্ক