-সংগ্রহীত

(দিনাজপুর২৪.কম) রাজধানীর মোহাম্মদপুরে জেনেভা ক্যাম্পে (বিহারি ক্যাম্প) বিহারিদের সঙ্গে বাঙালিদের ব্যাপক সংঘর্ষের ঘটনায় ক্যাম্পের ভেতর থেকে সাত বিহারি নারী-পুরুষকে আটক করেছে পুলিশ।

আজ শনিবার বেলা সাড়ে ৩টার দিকে তাদের আটক করে সংশ্লিষ্ট থানায় নিয়ে যাওয়া হয়। বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন তেজগাঁও জোনের উপ-কমিশনার (ডিসি) আনিসুর রহমান।

তিনি বলেন, দুপুর থেকে সাত দফা পুলিশের ওপর হামলা, পুলিশের গাড়ি ভাঙচুরের দায়ে ক্যাম্পের ভেতরে তল্লাশি করে সাত বিহারীকে আটক করা হয়েছে।

এর আগে শনিবার দুপুরে সেখানে বিহারি ক্যাম্পে মোস্তাকিম কাবাব রেস্টুরেন্টের পাশে বিহারিদের সঙ্গে স্থানীয় কাউন্সিলরের নেতাকর্মীদের দফায় দফায় এ সংঘর্ষ হয়। এতে অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছেন বলে জানা গেছে।

জেনেভা ক্যাম্প সূত্রে জানা গেছে, অনেক দিন ধরেই জেনেভা ক্যাম্পে বিদ্যুতের লোডশেডিং চলছিল, যা সপ্তাহ খানেক ধরে আরও বৃদ্ধি পায়। এ ব্যাপারে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বকেয়া বিল পরিশোধ না করলে বিদ্যুৎ বিভ্রাট চলবে বলে জানায়।

শনিবার দুপুরে নিয়মিত ফ্রি বিদ্যুৎ সংযোগের দাবিতে বিহারিরা রাস্তায় অবস্থান নিলে স্থানীয় কাউন্সিলর মিজান কথা বলতে আসেন। তিনি চলে যাওয়ার পরই পুলিশ ও র‍্যাব বিহারিদের ওপর রাবার বুলেট ও টিয়ারগ্যাস নিক্ষেপ শুরু করে। সর্বশেষ দুপুর আড়াইটা পর্যন্ত থেমে থেমে চলছিল সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া।  -ডেস্ক