(দিনাজপুর২৪.কম) আধুনিক এই যুগে মোবাইল ফোন তো সবার হাতে আছে। আমাদের যেকোনো কাজকে সহজ করে দিয়েছে মোবাইল ফোন। কিন্তু মোবাইলের কাজকে আরো সুন্দর করতে এখন রয়েছে বিভিন্ন অ্যাপ। জেনে নিন এমনই কিছু অ্যাপের নাম যা ফোনে না থাকলেই নয়। ফোনে ফ্রন্ট এবং ব্যাক দুটো ক্যামেরা থাকার পরও ছবি ওঠে একটাই। তাই ছবি তোলার সময় কেমন লাগছে নিজেকে, দেখতে ডাউনলোড করুন ফ্রন্টব্যাক অ্যাপ। ফ্রন্ট এবং রিয়ার ক্যামেরা একসঙ্গে কাজ করবে। একটা ছবি নয়, উঠবে দুইটি ছবি।
ডিট্টি
একের পর এক মেসেজ লেখা বা অডিও মেসেজ কে পাঠাতে চায়। তাই ডাউনলোড করুন ডিট্টি অ্যাপ। এই অ্যাপ আপনার টাইপ করা মেসেজ বদলে যাবে একটি গানে।
মুডিজ ইমোশনস অ্যানালিটিকস
মন ভাল নেই আবার প্রিয়জনকে বোঝাতে পারছেন না মনের ভিতরে কী চলছে? সমাধানে ডাউনলোড করুন মুডিজ ইমোশনস অ্যানালিটিকস। মাত্র ২০ সেকেন্ড নিজের মনের কথা জানান অ্যাপে। আপনার কথা বলার ভঙ্গিমা, উচ্চারণ, শব্দ শুনে বুঝে ফেলবে আপনার মুড ঠিক কেমন এবং তা শেয়ারও করতে পারেন ফেসবুক-ইনস্টাতে।
এভরিডে
আপনার ফোনে কী কী চলছে তা জানতে পারেন নোটিফিকেশনের মাধ্যমে। আর ব্যক্তিগত জীবনের খুঁটিনাটি নোটিফিকেশন পেতে ডাউনলোড করুন এভরিডে। টু-ডু লিস্টে রেখে দিতে পারেন ফোন রিচার্জের তারিখ থেকে শুরু করে ইলেকট্রিক বিল জমা দেয়ার তারিখ। রিমাইন্ডার, ভয়েস নোটেও সেভ রাখতে পারেন মেসেজে।
টানেলবিয়ার ভিপিএন
যদি কোনো সাইটে প্রবেশ করতে না পারেন তবে ব্যবহার করতে পারবেন এই অ্যাপ। এমন কি দেশের বাইরের বন্ধ থাকা বিভিন্ন সাইটেও প্রবেশ করতে পারবেন এই অ্যাপের মাধ্যমে। -ডেস্ক