(দিনাজপুর২৪.কম) ফুটবলে কেন ক্রিকেটের মতো থার্ড আম্পায়ারিংয়ের মতো ব্যবস্থা করা উচিত, তা আরো একবার দেখা গেল স্পষ্ট করে। গোললাইন প্রযুক্তি না থাকায় লা লিগায় গোল করেও স্কোরশিটে নাম তুলতে পারলেন না লিওনেল মেসি। ভ্যালেন্সিয়ার বিপক্ষে তাঁর দল বার্সেলোনাকেও মাঠ ছাড়তে হয়েছে ১-১ গোলের ড্র নিয়ে। এবারের মৌসুমে এটা ছিল বার্সার দ্বিতীয় ড্র।

প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে বরাবরের মতো বার্সেলোনার দখলেই বল ছিল বেশিরভাগ সময়। ৩০ মিনিটের মাথায় ১-০ ব্যবধানে এগিয়েও যেতে পারত কাতালানরা। মেসির নেওয়া শট ঠিকঠাক গ্রিপ করতে পারেননি ভ্যালেন্সিয়ার গোলরক্ষক নেতো। বলটা অতিক্রম করেছিল গোললাইন। কিন্তু টিভি অফিশিয়ালদের কোনো পরামর্শ না নিয়ে গোলটি বাতিল করে দিয়েছেন রেফারি ইগনাসিও ইগলেসিয়াস। যদিও পরে টেলিভিশন রিপ্লেতে দেখা গেছে যে, সেটা গোলই ছিল।

মেসির গোলটি বাতিল হওয়ায় প্রথমার্ধটা কেটেছিল গোলশূন্যভাবেই। দ্বিতীয়ার্ধে ৬০ মিনিটের মাথায় বার্সার জালেই বল জড়িয়ে দেন ভ্যালেন্সিয়ার রদ্রিগো। ৮০ মিনিট পর্যন্ত এই ১-০ ব্যবধানেই এগিয়ে ছিল ভ্যালেন্সিয়া। হয়তো মৌসুমের প্রথম হারের আশঙ্কাই চেপে বসেছিল বার্সা সমর্থকদের মনে। তবে ৮২ মিনিটে একটি গোল করে ম্যাচে সমতা ফিরিয়েছেন জরডি আলবা। ১-১ ব্যবধানের ড্র নিয়ে মাঠ ছাড়তে পেরেছে বার্সা।

গোল বিতর্কের ম্যাচে এই ড্রয়ের পরও বার্সেলোনা আছে পয়েন্ট তালিকার শীর্ষে। ১৩ ম্যাচ শেষে ৩৫ পয়েন্ট নিয়ে বার্সাই আছে সবার ওপরে। ৩১ পয়েন্ট নিয়ে বার্সার সবচেয়ে কাছাকাছি আছে ভ্যালেন্সিয়া। ২৭ পয়েন্ট নিয়ে তৃতীয় ও চতুর্থ স্থানের দখল নিয়েছে আতলেতিকো ও রিয়াল মাদ্রিদ। -ডেস্ক