hannan-dinajpur24(দিনাজপুর২৪.কম) আপিল বিভাগের চূড়ান্ত বিচারেও ফাঁসির রায় পাওয়া হরকাতুল জিহাদ নেতা মুফতি আব্দুল হান্নানকে কারাগারে মৃত্যু পরোয়ানা পড়ে শোনানো হয়েছে। সিলেটে সাবেক ব্রিটিশ হাই কমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলার ঘটনায় মৃত্যুদণ্ডদেশ পাওয়া এই আসামি ইতোমধ্যে আপিল বিভাগের রায় পুনর্বিবেচনার আবেদন (রিভিউ) করবেন বলে জানিয়েছেন।
প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন চার বিচারকের আপিল বেঞ্চ গত ৭ ডিসেম্বর এই মামলায় হান্নানের মৃত্যুদণ্ডাদেশ বহাল রাখে। আপিল বিভাগের রায় হাই কোর্ট হয়ে নিম্ন আদালতে যাওয়ার পর বিচারিক আদালত মৃত্যু পরোয়ানা জারি করে এবং তা গত শুক্রবার গাজীপুরের কাশিমপুর কারাগারে পৌঁছায়।
কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে ফাঁসির সেলে থাকা হান্নানকে গত শুক্রবার সকালে মৃত্যু পরোয়ানা পড়ে শোনানো হয় বলে সিনিয়র জেল সুপার মো. মিজানুর রহমান জানান। মুফতি হান্নান আগামী ১৭ ফেব্রুয়ারির মধ্যে আপিলের রায় পুনর্বিবেচনার আবেদন করতে পারবেন। তাতে রায় না বদলালে ফাঁসির দড়ি এড়াতে তার সামনে কেবল দোষ স্বীকার করে প্রেসিডেন্টের কাছে প্রাণভিক্ষার সুযোগ থাকবে। তিনি সেই সুযোগ না নিলে অথবা আবেদন প্রত্যাখাত হলে কারাবিধি অনুযায়ী এই জঙ্গিনেতার মৃত্যুদণ্ড কার্যকর করবে সরকার। -ডেস্ক