(দিনাজপুর২৪.কম) আইপিএলে গত কয়েক বছর ধরে সাকিব আল হাসান বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন হলেও চলতি আসরে সব আলো কেড়ে নিয়েছেন তরুণ পেসার মুস্তাফিজুর রহমান। নিজের পারফরম্যান্স দিয়ে বাংলাদেশ-ভারত তো বটে, সারা পৃথিবীর ক্রিকেট পাগল মানুষের মন জয় করে নিয়েছেন কাটার মাস্টার। তার এই নজরকাড়া পারফরম্যান্সের সুবাদে মুস্তাফিজের পেছনে কোটি কোটি টানা ছুটছে বিশ্বের বিভিন্ন দেশের নামি-দামি ক্লাবগুলো। এতো আলোচনার মধ্যে গত ম্যাচে উইকেটশূন্য মুস্তাফিজ। তবে নিজের বোলিং বিস্ময় দেখানো কিন্তু ভুল করেননি। তাই উইকেট শূন্য থাকলেও ভারতবাসীর মনে ঠিক দাগ রেখেছেন মুস্তাফিজ।

ভারতের জনপ্রিয় বাংলা দৈনিক আনন্দবাজার বৃহস্পতিবার একটি প্রতিবেদন প্রকাশ করেছে। যেখানে বুধবার রাতে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদের খেলোয়াড়দের নিয়ে চুলচেরা বিশ্লেষণ করা হয়েছে। সেখানেও উইকেটশূন্য মুস্তাফিজের প্রশংসা। প্রতিবেদনে লেখা হয়েছে, মুস্তাফিজের ইয়র্কারের উপর তার বাংলাদেশি পেটেন্ট জারি রাখলেন। পদ্মার ইলিশের মতো তাঁর ইয়র্কার ক্রমশ ভারতীয় বাজারে সমৃদ্ধি পাচ্ছে।

প্রসঙ্গত, বুধবার দিল্লির ফিরোজ শাহ কোটলায় এলিমিনেটর ম্যাচে শক্তিশালী কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হয় সানরাইজার্স হায়দরাবাদ। জয়ের জন্য শেষ ৪ ওভারে ৪৭ রান দরকার ছিল কলকাতার। কিন্তু ওই সময় নিজের ২ ওভারে মাত্র ১৪ রান দিয়েছেন মুস্তাফিজ। আর তার এই দুই মিতব্যয়ী ওভারেই ম্যাচ থেকে ছিটকে পড়ছে গৌতম গম্ভীরের কলকাতা। ইনিংসের ১৭ ও ১৯তম ওভারে ইয়র্কার আর কাটার ও স্লোয়ারে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের গলা চেপে ধরেছিলেন মুস্তাফিজ। তবে দাপুটে বোলিং করলেও ভাগ্য সহায় না থাকায় উইকেট পাননি তিনি। কিন্তু প্রতিপক্ষের ওপর তার চাপ সৃষ্টির ফায়দা তুলে নিলেন অপর প্রান্তে থাকা হায়দরাবাদের আরেক ভুবনেশ্বর। -ডেস্ক