(দিনাজপুর২৪.কম) নিষেধাজ্ঞার কারণে এবারের আইপিএলে খেলতে পারছেন না বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। বিশ্বের সবচেয়ে বড় এবং জাঁকজমক এই ফ্র্যাঞ্চাইজি লিগের ২০২০ আসে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার সম্ভাবনা ছিল মুশফিকুর রহিম আর মুস্তাফিজুর রহমানের।

অনেকটা বিস্ময় জাগিয়েই মুশফিককে দলে নেয়নি কোনো ফ্র্যাঞ্চাইজি। একই পরিণতি হলো ‘কাটার মাস্টার’ খ্যাত মুস্তাফিজুর রহমানের!

আইপিএল নিলাম বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি ভিত্তি মূল্য ধরা হয়েছিল মুস্তাফিজের। আইপিএলের দুই আসরে খেলা বাঁহাতি এ পেসারের ভিত্তিমূল্য ধরা হয়েছিল ১ কোটি ভারতীয় রুপি। কিন্তু সেই মূল্যে মুস্তাফিজকে কিনতে আগ্রহ দেখায় আইপিএলের আইটি দলের কেউই।

অবশ্য অনেকদিন ধরেই নিজের ছন্দে নেই ‘দ্য ফিজ’। জাতীয় দলের হয়েও সাইড বেঞ্চে থাকতে হয়। দেশেই তাকে নিয়ে ব্যাপক সমালোচনা হচ্ছে। এমনকী বিপিএলেও তাকে সব ম্যাচ খেলানো হবে কিনা তা নিয়ে সন্দেহ করছেন অনেকেই।

নিলাম প্রক্রিয়ায় মুস্তাফিজ ও মুশফিক দল না পেলেও এখন বাংলাদেশে তিন ক্রিকেটারের ভাগ্য পরীক্ষা হওয়া বাকি। তারা হলেন মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন। তাদের তিন জনেরই ভিত্তিমূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ লাখ ভারতীয় রুপি। -ডেস্ক