MUSGHFIQ-dinajpur24(দিনাজপুর২৪.কম) ৩৮৮ রানের অলআউট হয়ে গেলো বাংলাদেশ। ফলোঅন এড়াতেই তখন বাকি আরো ৯৯ রান। ভারতের প্রথম ইনিংসে করা ৬৮৭ রান এখনো ২৯৯ রান দূরে। তবে ভারত বাংলাদেশকে ফলোঅনে বাধ্য করছে না। তারা আবারও ব্যাটিংয়ে নামছে। অশ্বিনের বলে কটবিহাইন্ড হলেন মুশফিকুর রহীম। লেগ দিয়ে বেরিয়ে যাওয়ার সময় ব্যাট চালিয়ে আউট হলেন অধিনায়ক মুশফিক। ২৬২ বলে ১২৭ করেন মুশফিক। এ ইনিংসে ২টি ছক্কার সঙ্গে ছিল ১৬ চার।
তিন অঙ্কের স্কোর ছুঁয়ে ফেললেন অধিনায়ক মুশফিকুর রহীম। উমেষ যাদবকে সীমানার বাইরে পাঠিয়ে নিজের পঞ্চম আর ভারতের বিপক্ষে দ্বিতীয় সেঞ্চরি পূর্ণ করেন মুশফিক। দেশের বাইরে এটি তার চতুর্থ শতক। ২৩৫ বলের ইনিংসে ১৩ চার আর একটি ছক্কা তার। বাংলাদেশ ৩৫৪/৮।
মিরাজের বিদায়ের পর তাইজুল হাল ধরার চেষ্টা করে যাচ্ছিলেন। কিন্তু ভারতের পেসারদের মোকাবিলায় পেরে উঠলেন না। ৩৮ বলে ১০ রান করে উমেষ যাদবের বলে কট বিহাইন্ড হন তিনি। বাংলাদেশ তখন ৩৩৯/৮। মুশফিকের পাশে এলেন তাসকিন। এরই মধ্যে ইশান্ত শর্মার বলে ছক্কা হাঁকিয়ে ৯০এর ঘরে চলে গেছেন মুশফিক। ২২৭ বলে তার স্কোর ৯৫।
অনেক আশা নিয়ে শুরু করা চতুর্থ দিনের প্রথম ওভারেই ফিরে গেলেন মেহেদী হাসান মিরাজ। আগের দিনের সংগ্রহে কোন রান যোগ হওয়ার আগেই মেহেদীকে কেড়ে নিলেন ভুবনেশ্বর কুমার। দলের রান ৩২২ই। কেবল উইকেট ৬ এর জায়গায় হয়ে গেল ৭। ১০৭ বলে মিরাজের রান ৫১। ১০ চার ছিল এ সাহসী ইনিংসে। আগের দিনের ৬ উইকেটে কোন অংশীদারিত্ব ছিল না ভুবনেশ্বরের। এবার প্রথম ওভারেই অধিনায়কের মুখে হাসি এনে দিলেন তিনি। মুশফিকুর রহীমের সঙ্গে যোগ দিয়েছেন তাইজুল ইসলাম।  ভারতের ৬৮৭ রানের জবাবে ব্যাট করছে বাংলাদেশ। ফলোঅন এড়াতে অর্থাত ভারতকে ফের ব্যাটিংয়ে নামাতে বাংলাদেশকে আরো ১৬০ রান করতে হবে। মুশফিক ৮৩ আর তাইজুল ২ঙ রানে খেলছেন। বাংলাদেশ ৩২৭/৭। -ডেস্ক