বকুল, পাঁচবিবি (দিনাজপুর২৪.কম) মানবসেবা ও সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় জয়পুরহাটের পাঁচবিবির বন্ধন এনজিওর প্রশাসনিক কর্মকর্তা জনাব মোঃ শফিকুল ইসলাম বিপ্লব চৌধুরী মুজিব এ্যাওয়ার্ডে ভুষিত হলেন। মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশন মুজিব শতবর্ষে তাঁকে মুজিব এ্যাওয়ার্ড প্রদান করেন। শিল্প-সাহিত্য, ব্যাংক, বীমা, মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলন, শিক্ষা, সঙ্গীত, চিকিৎসা, সমাজসেবা ও জাতীয় উন্নয়নমূলক কর্মকান্ডে গুরুত্বপূর্ণ অবদান রাখায় দেশের ২২ জন গুণী ব্যক্তির মধ্যে বিপ্লব চৌঃ এ্যাওয়ার্ডটি পায়। গত ৩১ অক্টোবর সন্ধ্যায় ঢাকার সেগুনবাগিচায় সেগুন চাইনিজ রেস্টুরেন্টে মুক্তিযোদ্ধা সন্তান ফাউডেশনের আয়োজনে অনুষ্ঠানিক ভাবে অন্যদের ন্যায় বিপ্লব চেীধুরীকে এ স¤œাননা এ্যাওয়ার্ডটি প্রদান করা হয়।

বাংলাদেশ সুপ্রীম কোর্টের এ্যাডঃ মফিজ উদ্দিনের সভাপতিত্বে এক আলোচনা সভা শেষে সমাজের অবহেলিত মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিপ্লব চৌধুরীর হাতে এ্যাওয়ার্ডটি তুলেদেন অতিথিরা। এ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক তথ্য ও সংস্কৃতি প্রতিমন্ত্রী সৈয়দ দিদার বখত। এসময় আরো উপস্থিত ছিলেন ভাষাসৈনিক রেজাউল করিম, কবি ও কলাম লেখক শাহ্ আলম চুন্নু, মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি অজিত হালদার ও সহ-সভাপতি কাজী জামাল উদ্দিন সহ অনেকেই।

সমাজসেবা ও মানবসেবায় বিশেষ অবদান রাখার স্বীকৃতিস্বরুপ বিপ্লব চৌঃ ইতিপূর্বে মাদার তেরেসা ও কবি জীবনানন্দ দাশ এ্যাওয়ার্ড পেয়েছেন।