(দিনাজপুর২৪.কম) মুজিববর্ষে বিদেশি অতিথিদের আগমনের অজুহাতে ঢাকায় সভা-সমাবেশ নিষিদ্ধের মধ্য দিয়ে সরকার জনগণের গণতান্ত্রিক অধিকার হরণ করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ মঙ্গলবার দলটির প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ১০ম মৃত্যু বার্ষিকীতে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে এ কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, আগামী ১৭ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত দীর্ঘ ১০ দিন সরকার নিজেদের প্রয়োজনে অন্যান্য সমস্ত রাজনৈতিক দলের অধিকার হরণ করেছে। আজ সময় এসেছে আন্দোলন-সংগ্রামের পথ বেছে নিয়ে চরম কর্তৃত্ববাদ সরকারকে পরাজিত করে জনগণের সরকার প্রতিষ্ঠিত করার।

এসময় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতা, ঢাকা মহানগর বিএনপির সাবেক সদস্য সচিব আবদুস সালাম, মরহুম খন্দকার দেলোয়ার হোসেনের বড় ছেলে অ্যাডভোকেট খন্দকার আব্দুল হামিদ ডাবলুসহ বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ফখরুল বলেন, জাতীয় মুক্তিযোদ্ধ কাউন্সিলের (জামুকা) এখতিয়ার নেই কোন মুক্তিযোদ্ধার খেতাব কেড়ে নেওয়ার। আর জিয়াউর রহমানের খেতাব বাতিল করার ক্ষমতা সরকারেরও নেই। কারণ তাহলে স্বাধীনতার আশা-আকাঙ্ক্ষার সাথে বিশ্বাসঘাতকতা করা হবে। অস্বীকার করা হবে দেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধেরও। -ডেস্ক