(দিনাজপুর২৪.কম) মিয়ানমারের ইয়াঙ্গুনে বিমান বন্দরের রানওয়ে থেকে ছিটকে পড়েছে বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ। বুধবার সন্ধ্যায় মিয়ানমারের সংবাদমাধ্যম দ্য মিয়ানমার টাইমস এ তথ্য জানিয়েছে। মিয়ানমারের বিমান উড্ডয়ন সংস্থা জানিয়েছে, এস২-এজিকিউ-বোম্বারডিয়ার ড্যাশ ৮ কিউ৪০০ মডেলের একটি বিমান দুর্ঘটনায় পড়েছে।

দ্য মিয়ানমার টাইমসের দেওয়া ছবিতে দেখা যায়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ ইয়াঙ্গুন বিমানবন্দরে রানওয়ের পাশে ঘাসে বিধ্বস্ত অবস্থায় পড়ে আছে।

মিয়ানমারের সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবি দেখে বুঝা যায়, বিমানটি রানওয়ে থেকে ছিটকে পড়ে।

বৈরী আবহাওয়ার কারণেই এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বিমানটিতে ৩৩জন আরোহী ছিলেন।

এই ঘটনায় পাইলটসহ বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন বিমানের জনসংযোগ বিভাগের জেনারেল ম্যানেজার শাকিল মেরাজ। তিনি বলেন, ফ্লাইট বিজি০৬০ আজ সন্ধ্যায় ঢাকা থেকে ইয়াঙ্গুন যায়। ৬টা ২০ মিনিটের দিকে অবতরণের সময় খারাপ আবহাওয়ার কারণে উড়োজাহাজটি রানওয়ে থেকে ছিটকে যায়। উড়োজাহাজটিতে ২৯ জন যাত্রীসহ মোট ৩৩ জন আরোহী ছিলেন। যাত্রীদের মধ্যে একটি শিশুও ছিল।

বিমান সূত্রগুলো জানায়, দুর্ঘটনায় উড়োজাহাজটির পাইলটসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। তবে এ ব্যাপারে বিস্তারিত এখনো জানা যায়নি।

রেঙ্গুনে বাংলাদেশের রাষ্ট্রদূত মঞ্জুরুল করিম খান গণমাধ্যমকে বলেন, উড়োজাহাজটি ভালোমতোই ক্ষতিগ্রস্ত হয়েছে। যাত্রী ও ক্রু প্রায় সবাই কমবেশি আহত হয়েছেন। ১৫ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে তবে কারও প্রাণ সংশয় নেই। বাংলাদেশ দূতাবাসের সবাই ঘটনাস্থলে রয়েছেন। -ডেস্ক