(দিনাজপুর২৪.কম) চলতি বছর লন্ডনে বসছে বিশ্বের বিভিন্ন দেশের সুন্দরীদের নিয়ে ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতা। প্রতিযোগিতার নানা ধাপ পেরোনোর পর আগামী ১৫ ডিসেম্বর জানা যাবে, কে হচ্ছেন এবারের ‘মিস ওয়ার্ল্ড’।

এই উপলক্ষে বিশ্বের ১২০ জন সুন্দরী এখন অবস্থান করছেন লন্ডনে। সম্প্রতি লন্ডনের টাওয়ার ব্রিজে ফটোসেশনে অংশ নেন তারা। মিস ওয়ার্ল্ড ২০১৯ প্রতিযোগিতায় অংশ নিতে জড়ো হয়েছেন তারা। প্রথমবারের মতো এতে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী রাফাহ নানজীবা তোরসা।

বিশ্বের ১২০টি দেশের হাজারো সুন্দরী থেকে নির্বাচিত ১২০ সুন্দরী এখন চূড়ান্ত প্রতিযোগিতার অপেক্ষায়। চূড়ান্ত পর্বের আগে লন্ডনে টাওয়ার ব্রিজে ফটোসেশনে অংশ নেন তারা।

নিজ নিজ দেশকে বিশ্বের কাছে তুলে ধরতে আশাবাদী প্রতিযোগীরা।

মিস যুক্তরাষ্ট্র এমি কুভেলিয়ার বলেন, মিস ওয়ার্ল্ড শুধু বাহ্যিক সৌন্দর্য্যের নয় বরং একজন নারীর ভেতরের সৌন্দর্য্যও ফুটিয়ে তোলে। তিনি বলেন, আমি প্রতিযোগিতায় বিজয়ী হলে শিশুদের পাশাপাশি বিশ্বের সব শ্রেণির মানুষের কল্যাণে কাজ করতে চাই। আশা করি আমি সে সুযোগ পাব।

বিশ্বসুন্দরীদের আঙিনায় এই প্রথম বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন মিস বাংলাদেশ ফারহা নানজীবা তোরসা। শতাধিক প্রতিযোগীর সঙ্গে অংশ নিচ্ছেন বিভিন্ন রিহার্সেল ও ফটোসেশনেও। লাল সবুজের পতাকাকে বিশ্বের কাছে আরও গৌরবান্বিত করতে আশাবাদী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তোরসা।

১৯৫১ সাল থেকে শুরু হওয়া মিস ওয়ার্ল্ডের এ বছরের গালা রাউন্ড অনুষ্ঠিত হবে আগামী ১৪ ডিসেম্বর এক্সেল লন্ডনে। সেদিনই নাম ঘোষণা করা হবে ৬৯তম মিস ওয়ার্ল্ড বিজয়ীর। -ডেস্ক