(দিনাজপুর২৪.কম) ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক মিসবাহ উল হক ও অভিজ্ঞ ব্যাটসম্যান ইউনুস খান। তবে বিদায় নেয়া এই দুই অভিজ্ঞ ক্রিকেটারকে রেখে দিতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। রোববার পাকিস্তানের রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে সেখানকার স্থানীয় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমনটাই জানালেন পিসিবি সভাপতি শাহরিয়ার খান।

তিনি বলেন, ‘এই দুই ক্রিকেটারের অর্জনগুলোকে আমরা সবসময় শ্রদ্ধা জানাই। তাদের এই অভিজ্ঞতা দিয়ে পাকিস্তান ক্রিকেট অনেক বেশি লাভবান হবে। তাদেরকে পাকিস্তান ক্রিকেটের সঙ্গে কাজ করার প্রস্তাব দেওয়া হবে। ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে তাদের কাছে প্রস্তাব যাবে। সেই প্রস্তাবে তারা একমত হলে অবসরের পর পিসিবির সাথে কাজ করবেন তারা। ‘

পাকিস্তান ক্রিকেটে অসামান্য অবদান রাখা মিসবাহ ও ইউনুস খান ওয়েস্ট ইন্ডিজে ক্যারিয়ারের বিদায়ী টেস্ট সিরিজ খেলছেন। এর আগে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর ঘোষণা দিয়ে রেখেছেন দেশটির টেস্ট অধিনায়ক মিসবাহ। এর কিছুদিন পরই ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দেন পাকিস্তানের হয়ে ১১৬ টেস্ট খেলা ইউনুস খান।

তিনি জানান, টেস্ট ক্যারিয়ারের ১০ হাজার রান পূর্ণ করেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন তিনি। ক্যারিবিয়দের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টেই ছুঁয়েছেন সেই মাইলফলক। ২৩ রান যোগ করে প্রথম পাকিস্তানি ক্রিকেটার হিসেবে ১০ হাজার রান পূর্ণ করেছেন তিনি।

সূত্র: সামা টিভি