(দিনাজপুর২৪.কম) চলচ্চিত্র শিল্পী সমিতির সদ্য নির্বাচিত সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানসহ নতুন কমিটির সদস্যরা আগামী শুক্রবার শপথ গ্রহণ করবেন। এদিন বিএফডিসির জহির রায়হান কালার ল্যাবে এ শপথ পাঠ করানো হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মনতাজুর রহমান আকবর।

এর একদিন আগে আগামীকার বৃহস্পতিবার গত ৫ মে অনুষ্ঠিত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে বলেও তিনি জানান।

এবার ২১টি পদের বিপরীতে নির্বাচনে ৫৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ভোটার ছিল ৬২৪ জন। এর মধ্যে ভোট দেন ৫৫৮ জন।

এবারের নির্বাচনে তিনটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে। এর মধ্যে ওমর সানী-অমিত হাসান প্যানেল থেকে জয়ী হয়েছেন সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন, কোষাধ্যক্ষ কমল আর কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে জেসমিন, ফেরদৌস, মৌসুমীসহ মোট পাঁচজন। অন্যদিকে, ড্যানি সিডাক-ইলিয়াস কোবরা প্যানেল থেকে শুধু কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে নাসরিন জয়লাভ করেন। বাকি সব কটি পদেই জয়লাভ করেছে মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল থেকে।

নতুন কমিটির সদস্যরা হলেন- সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, সহ-সভাপতি রিয়াজ ও নাদের খান, সহ-সাধারণ সম্পাদক আরমান, সাংগঠনিক সম্পাদক সুব্রত, আন্তর্জাতিক-বিষয়ক সম্পাদক মামনুন ইমন, দপ্তর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন, কোষাধ্যক্ষ কমল, কার্যনির্বাহী পরিষদের সদস্য অঞ্জনা, পপি, পূর্ণিমা, ফেরদৌস, মৌসুমী, আলীরাজ, সাইমন সাদিক, জেসমিন, নাসরিন, রোজিনা ও নানা শাহ। -ডেস্ক