(দিনাজপুর২৪.কম) রাজধানীর মিরপুরের দারুস সালাম এলাকার দুটি বাসায় অভিযান চালিয়ে অন্তত ২০ কোটি টাকার জাল স্ট্যাম্প উদ্ধার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।
এ সময় জাল স্ট্যাম্প তৈরি ও বিক্রির অভিযোগে গ্রেফতার করা হয়েছে বুলবুল ইসলাম নামে এক ব্যক্তিকে।
শুক্রবার রাতে সিআইডির একটি দল এ অভিযান চালায়।
উদ্ধার করা স্ট্যাম্পের মধ্যে জুডিশিয়াল, নন-জুডিশিয়াল ও রেভিনিউ স্ট্যাম্প রয়েছে।
সিআইডি জানায়, দারুস সালামের লালকুঠির সি/১২৫ নম্বর বাসায় অভিযান চালিয়ে অন্তত ১৮ কোটি টাকার বিভিন্ন ধরনের জাল স্ট্যাম্প উদ্ধার করা হয়। ওই বাসা থেকেই বুলবুলকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বুলবুলকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যে একই এলাকার সি/১৫৮ বাসায় অভিযান চালিয়ে উদ্ধার করা হয় আরো জাল স্ট্যাম্প। ওই বাসার মালিক ও বুলবুলের ভাই সৌরভ পলাতক রয়েছেন।
অভিযানে নেতৃত্ব দেয়া সিআইডির মিরপুর ইউনিটের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রুহুল আমিন দিনাজপুর২৪.কমকে জানান, বুলবুল ও সৌরভ দীর্ঘদিন ধরে জাল স্ট্যাম্প তৈরি ও বাজারজাত করে আসছিলেন। তারা তার বাবার কাছ থেকে এসব জাল স্ট্যাম্প তৈরির কাজ শেখেন।
সিআইডির এ কর্মকর্তা বলেন, বুলবুল ও সৌরভের ৬৪টি জেলাতেই প্রতিনিধি রয়েছে। তারা এসব প্রতিনিধির মাধ্যমে বিভিন্ন জেলায় জাল স্ট্যাম্প বিক্রি করে সরকারের কোটি কোটি টাকা লোকসান করাচ্ছে। পাশাপাশি তাদের জাল স্ট্যাম্প ব্যবহার করে সাধারণ মানুষ প্রতারণার শিকার হচ্ছেন।
জাল ভিসাসহ দুজন আটক : এদিকে সিআইডির একই টিম রাজধানীর গুলিস্তান ও কামরাঙ্গীরচর এলাকায় অভিযান চালিয়ে জাল ভিসাসহ দুজনকে আটক করেছে। গ্রেফতারকৃতরা হলেন, রাসেল ও সালাম।
সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রুহুল আমিন জানান, এ চক্রটি ভারত ও নেপালের জাল ভিসা, ইমিগ্রেশন ও পাসপোর্টে সিল এবং ভিসা তৈরি করতো। তাদের কাছ থেকে জাল ভিসা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।(ডেস্ক)