google-site-verification: google5ae70a53735248dc.html মিরপুরে টাইগারদের রেকর্ড সংগ্রহ - Dinajpur24 | The Largest Bangla News Paper of Bangladesh মিরপুরে টাইগারদের রেকর্ড সংগ্রহ - Dinajpur24 | The Largest Bangla News Paper of Bangladesh
  1. dinajpur24@gmail.com : admin :
  2. erwinhigh@hidebox.org : adriannenaumann :
  3. dinajpur24@gmail.com : akashpcs :
  4. AnnelieseTheissen@final.intained.com : anneliesea57 :
  5. maximohaller896@gay.theworkpc.com : betseyhugh03 :
  6. self@unliwalk.biz : brandymcguinness :
  7. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  8. CorinneFenston29@join.dobunny.com : corinnefenston5 :
  9. rosettaogren3451@dvd.dns-cloud.net : darrinsmalley71 :
  10. Dinah_Pirkle28@lovemail.top : dinahpirkle35 :
  11. emmie@a.get-bitcoins.online : earnestinemachad :
  12. EugeniaYancey97@join.dobunny.com : eugeniayancey33 :
  13. vandagullettezqsl@yahoo.com : gastonsugerman9 :
  14. cruz.sill.u.s.t.ra.t.eo91.811.4@gmail.com : howardb00686322 :
  15. Kristal-Rhoden26@shoturl.top : kristalrhoden50 :
  16. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  17. jarrodworsnop@photo-impact.eu : lettie0112 :
  18. cruz.sill.u.strate.o.9.18.114@gmail.com : lonnaaubry38 :
  19. corinehockensmith409@gay.theworkpc.com : meaganfeldman5 :
  20. kenmacdonald@hidebox.org : moset2566069 :
  21. news@dinajpur24.com : nalam :
  22. marianne@e.linklist.club : noblestepp6504 :
  23. NonaShenton@miss.kellergy.com : nonashenton3144 :
  24. armandowray@freundin.ru : normamedlock :
  25. rubyfdb1f@mail.ru : paulinajarman2 :
  26. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  27. Roosevelt_Fontenot@speaker.buypbn.com : rooseveltfonteno :
  28. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
  29. gorizontowrostislaw@mail.ru : spencer0759 :
  30. jcsuave@yahoo.com : vaniabarkley :
  31. online@the-nail-gallery-mallorca.com : zoebartels80876 :
বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০১:৫৫ পূর্বাহ্ন
নোটিশ :
নতুন রুপে আসছে দিনাজপুর২৪.কম! ২০১০ সাল থেকে উত্তরবঙ্গের পুরনো নিউজ পোর্টালটির জন্য দেশব্যাপী সাংবাদিক, বিজ্ঞাপনদাতা প্রয়োজন। সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা এখনই প্রয়োজনীয় জীবন বৃত্তান্ত সহ সিভি dinajpur24@gmail.com এ ইমেইলে পাঠান।

মিরপুরে টাইগারদের রেকর্ড সংগ্রহ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২০ ডিসেম্বর, ২০১৮
  • ২ বার পঠিত

(দিনাজপুর২৪.কম) টসে হেরে আগে ব্যাট করতে নেমে শুরুতেই এলো ১০ রানের ওভার। পাওয়ার প্লে’র ৬ ওভারে ৬১। পরেও রানের স্রোত বইল একই ধারায়। ১০.১ ওভারে বাংলাদেশ পূর্ণ করে দলীয় শতক। ৩৪ বলে ৬০ রানের দুর্দান্ত ইনিংস খেলা লিটন দাস সাজঘরে ফেরার পরও রান তোলার গতি থামেনি। মাহমুদউল্লাহ রিয়াদ ও সাকিব আল হাসানের অসাধারণ ফিনিশিংয়ে শুরুর মতোই হল শেষটা।

প্রথম ম্যাচে হেরে পিছিয়ে থাকা সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টিতে বাংলাদেশ তুলেছে ৪ উইকেট হারিয়ে ২১১ রান। যেটি নিজেদের দলীয় সর্বোচ্চ সংগ্রহে দ্বিতীয়। তবে দেশের মাটিতে এটিই টাইগারদের রেকর্ড সংগ্রহ।

বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রটি ২১৫/৫, গত মার্চে কলম্বোয় শ্রীলঙ্কার বিপক্ষে। নিধাস ট্রফির ওই ম্যাচে স্বাগতিকদের করা ২১৪ টপকে যায় বাংলাদেশ। আর ঘরের মাটিতে ও হোম অব ক্রিকেটে টাইগারদের সর্বোচ্চ সংগ্রহ ছিল ১৯৩/৫। চলতি বছরের ফেব্রুয়ারিতে লঙ্কানদের বিপক্ষেই সেই সংগ্রহ গড়ে অবশ্য জেতা সম্ভব হয়নি।

শীতের সন্ধ্যায় মিরপুরে উষ্ণতা ছড়ান লিটন দাস। যতক্ষণ উইকেটে থাকলেন গ্যালারির দর্শকদের মন্ত্রমুগ্ধ করে রাখেন চার-ছক্কার প্রদর্শনীতে। উল্লাসে ফেটে পড়া গ্যালারি থেকে পালায় শীত! শেলডন কটরেলের বলে বোল্ড হওয়ার আগে হাঁকান ৬টি চার ও দর্শনীয় ৪টি ছক্কা।

টস হেরে ব্যাটিংয়ে নেমে তাতে বাংলাদেশ পায় দারুণ শুরু। বাঁহাতি স্পিনার ফাবিয়ান অ্যালেনের শর্ট বলে পুল করতে গিয়ে মিড উইকেটে তামিম ইকবাল যখন ক্যাচ দেন, বাংলাদেশের সংগ্রহ তখন ৪.১ ওভারে ৪১ রান। এ বাঁহাতি ওপেনার ১৬ বলে একটি চারে করেন ১৫ রান।

দলীয় ফিফটি চলে আসে ৩৪ বলে। লিটনের ব্যাটের সঙ্গে তাল মেলান তিনে নামা সৌম্য সরকার। এ বাঁহাতি ২২ বলে ৩২ করে সাজঘরে ফেরার আগেই দলের সংগ্রহ একশ পাড়ি দেয়। জুটিতে আসে ৬৮ রান। কটরেলের দ্বিতীয় শিকার হওয়া সৌম্য ইনিংস সাজান ৩টি চার ও একটি ছক্কায়।

সৌম্যর পর ফিরে যান লিটনও। দুই সেট ব্যাটসম্যান পরপর সাজঘরে ফেরার পরও রুদ্রমূর্তি ধারণ করেন সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ। তাদের পঞ্চম উইকেট জুটির অবিচ্ছিন্ন ৯১ রান বাংলাদেশকে পাইয়ে দেয় বিরাট সংগ্রহ। সাকিব ২৬ বলে ৪২ ও মাহমুদউল্লাহ ২১ বল খেলে ৪৩ রানের অপরাজিত থাকেন।

টি-টোয়েন্টির লাকি ভেন্যু বলা যায় মিরপুর। টাইগাররা এ পর্যন্ত ঘরের মাঠে ৩০টি ম্যাচ খেলে জয় পেয়েছে ১১টিতে। এর মধ্যে ৭টি ম্যাচ মিরপুরে জিতেছে সাকিবরা। অতএব মিরপুরে আজ ক্যারিবীয়দের বিপক্ষে জয়ের আশাবাদী টাইগাররা। যদিও প্রতিপক্ষ বিশ্বচ্যাম্পিয়ন। তবুও তাদের বিপক্ষে এর আগে টি-টোয়েন্টি জয়ের রেকর্ড আছে বাংলাদেশের।

গত জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে পরাজিত হয়ে দ্বিতীয় ম্যাচে ফ্লোরিডায় প্রবল বিক্রমে ঘুরে দাঁড়িয়েছিলো বাংলাদেশ। একই ভেন্যুতে তৃতীয় ম্যাচটিও নিজেদের করে নিয়ে দেশের বাইরে প্রথম টি-টোয়েন্টি সিরিজ জিতে উৎসব করেছিলো বেঙ্গল টাইগাররা। ছয় মাসের ব্যবধানে আবার সেই ওয়েস্ট ইন্ডিজ ঘরের মাঠে মুখোমুখি সাকিব-তামিমরা।

তাই চলতি সিরিজে টেস্ট ও ওয়ানডের মতো টি-টোয়েন্টিতেও সিরিজ বিজয়ের স্বপ্ন বাংলাদেশ শিবিরে। তবে দুর্গম সেই মিশনের কতটা সফলতা অর্জন করতে পারবে স্টিভ রোডসের ছেলেরা সেটাই দেখার। আর এই ক্ষেত্রে আজ টাইগারদের অনুপ্রেরণা হয়ে থাকছে ফ্লোরিডায় শেষ দুই ম্যাচের অবিস্মরণীয় সেই জয়। ফ্লোরিডার সেই সুখস্মৃতির পুনরাবৃত্তি চায় বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ:
সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, সাইফউদ্দিন, আবু হায়দার রনি এবং আরিফুল হক।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ:
কার্লোস ব্রাথওয়েইট (অধিনায়ক), ড্যারেন ব্রাভো, শিমরন হেটমেয়ার, ফ্যাবিয়ান অ্যালেন, কেমো পল, এভিন লুইস, নিকোলাস পুরান, রোভম্যান পাওয়েল, শাই হোপ, শেলডন কতরেল এবং ওশানে থমাস। -ডেস্ক

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর