(দিনাজপুর২৪.কম) ২০০১ সালে মডেলিংয়ের মাধ্যমে শোবিজে পা রেখেছিলেন সুজানা জাফর। ২০০৩ সালে লাক্স ফটোসুন্দরী খেতাব জিতেন তিনি। তারপর এই অঙ্গনে দীর্ঘ সময় পার করেছেন এ অভিনেত্রী। হঠাৎ মিডিয়াকে ‘গুডবাই’ বললেন তিনি।

করোনার তাণ্ডব শুরুর আগে ব্যবসায়ীক কাজে দুবাই গিয়েছিলেন সুজানা। তারপর থেকে সেখানেই আটকে আছেন। আর সুদূর দুবাই থেকে এই বার্তা দিয়েছেন তিনি।

হঠাৎ এমন সিদ্ধান্তের বিষয়ে সুজানা জাফর বলেন, তিন বছর আগে বুটিক ব্যবসা শুরু করি। মূলত তখনই ঠিক করি ধীরে ধীরে মিডিয়া থেকে নিজেকে গুটিয়ে নেবো। আর এ জন্য দুই বছর কাজ করেছি।

আসলে ২০১৮ সালের নভেম্বরে ওমরাহ হজ পালনের পর মিডিয়াতে কাজের বিষয়ে মন আরো উঠে যায়। গত তিন বছরে অল্প কাজ করেছেন সুজানা। হাতে গোনা কয়েকটি কাজের অভিজ্ঞতাও তার কাছে সুখকর মনে হয়নি। বরং মিডিয়া অনেক পরিবর্তন হয়ে গেছে এমনটাই তার উপলব্ধি।

সুজানা বলেন, সত্যি কথা বলতে প্রথমদিকে কাজের যেমন পরিবেশ ছিলো এখন তেমনটা পাইনি। আমার কাছে এখন মিডিয়া কমফোর্টেবল না। মিডিয়া আর আমার জন্য না। যেখানে ট্যালেন্টের মূল্য কম সেখান থেকে আমি সরে আসতে চেয়েছি। এ ছাড়া ধর্মীয় অনুশাসন তাকে নতুন উপলব্ধি করিয়েছে।

সুজানা বলেন, গত তিন মাসে কুরআন, হাদিস থেকে যা শিখেছি সেখান থেকে আমি বেশি শান্তি পেয়েছি, যা আগে কখনোই পাইনি। মিডিয়া ছাড়ার জন্য কেউ আমাকে বাধ্য করেনি। মিডিয়াতে আর কাজ করবো না।

সুজানার বুটিকের ব্যবসা রয়েছে। তার বাইরেও আশ্রম ও অসহায় মানুষদের জন্য কাজ করে যাচ্ছেন তিনি। করোনা সংকটের শুরুর দিকে প্রবাসী বাংলাদেশিদের পাশে দাঁড়াতেও দেখা যায় এই অভিনেত্রীকে। -ডেস্ক